বিকেলের নাশতায় রাখুন পটেটো নাগেটস

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০৫:৫৯ পিএম, ২২ জানুয়ারি ২০২৪

এই শীতের সন্ধ্যায় চায়ের সঙ্গে ভাজাপোড়া না থাকলে কি চলে? তবে বাইরের অস্বাস্থ্যকর ভাজাপোড়া খাবার না খেয়ে চাইলে ঘরেই তৈরি করতে পারেন মচমচে নাগেটস।

তবে সব সময় তো আর চিকেন নাগেটস তৈরি করা যায় না। তাই নাগেটস খাওয়ার লোভ সামলাতে তৈরি করতে পারেন পটেটো নাগেটস। বিকেলের নাস্তার জন্য এটি হতে পারে সেরা স্ন্যাকস। জেনে নিন রেসিপি-

আরও পড়ুন: গাজরের হালুয়া তৈরির সহজ রেসিপি

উপকরণ

১. আলু ২টি
২. কর্নফ্লাওয়ার ২ টেবিল চামচ
৩. ব্রেড ক্রাম্ব ২ টেবিল চামচ
৪. মোজোরোলা চিজ ২ টেবিল চামচ
৫. ব্ল্যাক পেপার আধা চা চামচ
৬. মিক্স হার্বস আধা চা চামচ
৭. আদা ও রসুন বাটা আধা চা চামচ
৮. কাঁচা মরিচ ১টি
৯. ধনেপাতা কুচি ১ চা চামচ
১০. লবণ স্বাদমতো
১১. ডিম ১টি ও
১২. ব্রেড ক্রাম্ব আধা কাপ।

আরও পড়ুন: ভেটকি মাছের তন্দুরি 

পদ্ধতি

এজন্য প্রথমেই দুটি বড় সাইজের আলু সেদ্ধ করে নিন। তারপর ভর্তা করে নিতে হবে। আলু ভর্তার সঙ্গে মিশিয়ে দিন ২ টেবিল চামচ ব্রেড ক্রাম্ব, ২ টেবিল চামচ কনফ্লাওয়ার, মোজোরোলা চিজ ৩ চামচ ও লবণ স্বাদমতো।

এরপর আরও মিশিয়ে নিন গোলমরিচের গুঁড়া, মিক্স হার্বস, আদা-রসুন বাটা, কাঁচা মরিচ ও ধনেপাতা কুচি। সবগুলো উপকরণ ভালোভাবে মেখে নিতে হবে।

এরপর হাতে তেল মেখে এই মিশ্রণ অল্প করে হাতে নিয়ে গোল করে হালকা করে চাপ দিয়ে নাগেটসের আকারে গড়ে নিন। এরপর অন্য একটি বাটিতে ব্রেড ক্রাম্ব ও অন্য বাটিতে ডিম ভেঙে ফেটিয়ে নিন।

আরও পড়ুন: বিকেলের নাশতায় রাখুন ফুলকপির শিঙাড়া 

এবার তৈরি করে রাখা নাগেটসগুলো ডিমের মধ্যে ডুবিয়ে তারপর ব্রেড ক্রাম্বে মাখিয়ে ফুটন্ত তেলে ছেড়ে দিন। এপিঠ-ওপিঠ উল্টে বাদামি করে ভেজে নিন নাগেটসগুলো।

ব্যাস তৈরি হয়ে গেলো ঘরে তৈরি পটেটো নাগেটস। এবার এটি পরিবেশন করুন টমেটো সস কিংবা চাটনির সঙ্গে।

জেএমএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।