বিয়ের আগে হবু স্ত্রীকে কোন প্রশ্ন অবশ্যই করবেন?

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০৪:৩৬ পিএম, ১৭ জানুয়ারি ২০২৪
ছবি: সংগৃহীত

বিয়ে প্রত্যেকের জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ এক সিদ্ধান্ত। ঝোঁকের বসে কিংবা আবেগাপ্লুত হয়ে বিয়ে করলে পরবর্তীসময়ে আফসোস করতে হয়।

এ কারণে বিয়ের আগে নারী-পুরুষ উভয়েরই উচিত সব বিষয়ে খোলামেলা কথা বলা। না হলে বিয়ের পর দেখা দিতে পারে একাধিক সমস্যা।

আরও পড়ুন: সত্যিই কি সমবয়সীদের প্রেম টিকে বেশিদিন? 

তাই বিয়ের আগে উভয়েরই সব বিষয়ে খুঁটিনাটি জেনে নেওয়া উচিত। বিশেষ করে বিয়ের আগে পুরুষরা হবু স্ত্রীকে অবশ্যই কয়েকটি প্রশ্ন করুন। জেনে নিন কোনগুলো-

১. বর্তমানে বেশিরভাগ নারীই স্বাবলম্বী। আপনার হবু স্ত্রীও যদি কর্মজীবী হন তাহলে তাকে আগেই জিজ্ঞাসা করে নিন, বিয়ের পরও কি তিনি কাজ করবেন?

কারণ তার উত্তর শুনেই আপনি নিজেদের ভবিষ্যতের বিষয়ে পরিকল্পনা করতে পারবেন। আর সেভাবেই পরিবারকে বোঝাতে হবে।

আরও পড়ুন: শীতে বিয়ের কনে কীভাবে করবেন স্কিন কেয়ার? 

২. নারী-পুরুষ নির্বিশেষে সবারই রান্না জানা উচিত। তবে নারীরাই বেশিরভাগ সময় রান্নার ভার নেন, এ কারণে তাকে জিজ্ঞাসা করতেই পারেন, তিনি রাঁধতে জানেন কি না।

৩. স্ত্রীর বন্ধুবান্ধব নিয়ে আপনার চিন্তা করার তেমন প্রয়োজন নেই। তবে তার কাছের বন্ধুদের সম্বন্ধে জেনে রাখা ভালো। কারণ বিপদে আপদে তাদের সাহায্য লাগতেই পারে।

আরও পড়ুন: ঠান্ডায় শরীর গরম রাখবে যে খাবার 

৪. ঘর পরিষ্কার রাখা সবার পক্ষেই সব সময় সম্ভব হয় না। কারণ কর্মব্যস্ততার কারণে অনেকেই পরিষ্কার করার সময় পান না। হবু স্ত্রী ঘরের কাজ করতে পারেন কি না তা জেনে নিন।

৫. তুমি কি আমার উপার্জনে সন্তুষ্ট? এই প্রশ্নটি অবশ্যই করুন হবু স্ত্রীকে। বিয়ের আগে নিজের উপার্জন সম্পর্কে জানান। তিনি এই উপার্জনে সন্তুষ্ট থাকলেই বিয়ের পর আর্থিক বিষয়ের সমস্যা কাটাতে পারবেন।

জেএমএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।