সুজির টোস্ট তৈরির রেসিপি

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০৩:৩৫ পিএম, ০২ নভেম্বর ২০২৩

বিকেলের নাশতা কিংবা ঘরে হঠাৎ অতিথি এলে, অনেকেই দ্বিধায় পড়ে যান! শুধু তাই নয় বিকেলে একটু আধটু ভাজাপোড়া না খেলে কি চলে!

তাই বলে চপ, সিঙারা কিংবা পেঁয়াজুর নজর না দিয়ে ঘরেই তৈরি করুন মুখোরোচক খাবার। ঠিক যেমন এ সময় বিকেলের নাশতায় চায়ের সঙ্গে পাতে রাখতে পারেন সুজির টোস্ট।

আরও পড়ুন: খোসাসহ শসা খেলে কী হয়?

এটি তৈরি করাও বেশ সহজ আর ঝামেলাহীন। অতিথি আপ্যায়ন থেকে শুরু করে ছোটদের ক্ষুধা মেটাতে ঘরেই তৈরি করুন সুজির টোস্ট। জেনে নিন রেসিপি-

উপকরণ

১. সুজি আধা কাপ
২. টকদই ৩ টেবিল চামচ
৩. বাঁধাকপি কুচি আধা কাপ
৪. গাজর কুচি আধা কাপ
৫. ধনেপাতা কুচি ১ টেবিল চামচ
৬. গোলমরিচ আধা চা চামচ
৭. পাউরুটি ৪টি স্লাইস
৮. মাখন দুই টেবিল চামচ
৯. ঘি দুই টেবিল চামচ ও
১০. লবণ স্বাদমতো।

আরও পড়ুন: কাঁচা নাকি পাকা কোন কলায় পুষ্টি বেশি? 

পদ্ধতি

একটি পাত্রে সুজি ও দই একসঙ্গে ভালো করে মিশিয়ে ১৫ মিনিট রেখে দিন। ১৫ মিনিট পর এই মিশ্রণে লবণ, গোলমরিচ ও সব সবজি মিশিয়ে ফেটিয়ে নিন।

পাউরুটিতে অল্প করে মাখন লাগিয়ে রাখুন। অন্যদিকে সুজির মিশ্রণে পাউরুটির দু’পিঠ ভালো করে চুবিয়ে কড়াইতে তেল গরম করে ভেজে নিন।

আরও পড়ুন: নারকেলের কুলফি

এরপর অল্প আঁচে দু’পিঠ মচমচে ও সোনালি করে ভেজে নামিয়ে নিন সুজি। চাইলে টোস্টের মাঝখান দিয়ে সমান মাপে কেটে সসের সঙ্গে পরিবেশন করুন সুজির টোস্ট।

জেএমএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।