অ্যাপসা জয় করলো ফারুকী


প্রকাশিত: ০৩:৩৬ এএম, ১৪ ডিসেম্বর ২০১৪

অস্ট্রেলিয়ার ব্রিসবেনে অনুষ্ঠিত হলো এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ড (অ্যাপসা)-এর অষ্টম আসর। এতে পুরস্কার পেলো মোস্তফা সরয়ার ফারুকীর পরবর্তী ছবি ‘নোল্যান্ডস ম্যান’।

১১ই ডিসেম্বর এশিয়া প্যাসিফিক অঞ্চলের সেরা ছবিগুলোকে পুরস্কৃত করার পাশাপাশি ঘোষণা করা হয় অ্যাপসা-এমপিএ বিজয়ীর নাম। অ্যাপসা ও মোশন পিকচার্সের যৌথ উদ্যোগে প্রতি বছর চারটি নির্মাণাধীন, দুটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ও দুটি প্রামাণ্যচিত্রকে স্ক্রিপ্ট ডেভেলপমেন্ট পুরস্কার দেয়া হয়। ১০০টি প্রজেক্টের মধ্যে পুরস্কৃত চারটি প্রজেক্টের একটি হলো ফারুকীর ‘নোল্যান্ডস ম্যান’।

পুরস্কার হিসেবে তিনি পেয়েছেন ২৫ হাজার মার্কিন ডলার। পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে ফারুকীর পাশাপাশি ‘ফ্লাওয়ার’ ছবির জন্য পুরস্কার পেয়েছেন ইরানের বিখ্যাত পরিচালক জাফর পানাহী।

এ পুরস্কার অর্জন প্রসঙ্গে মোস্তফা সরয়ার ফারুকী বলেন, পৃথিবীর বড় বড় পত্রিকাগুলোতে বাংলাদেশের ছবি খবরের শিরোনাম হলে গর্বিত হই। অ্যাপসার এ পুরস্কার পেয়ে খুব ভাল লাগছে। ফারুকীর অ্যাপসা অ্যাওয়ার্ড জয়ের খবর প্রকাশ করেছে চলচ্চিত্র বিষয়ক পত্রিকা ভ্যারাইটি। তারা শিরোনাম করেছে, ‘মোস্তফা সরয়ার ফারুকী ও জাফর পানাহী অ্যাপসা জয় করেছেন।’

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।