ছেলেদের ফ্যাশনেবল এক্সেসরিজ


প্রকাশিত: ০৪:৫২ এএম, ২১ মার্চ ২০১৬
মডেল : সামী

স্মার্ট ছেলেদের শুধু পোশাকই নয়, পোশাকের সঙ্গে বিভিন্ন অনুষঙ্গও থাকে ফ্যাশনেবল। কারণ সবকিছু মানানসই করে পরলেই দেখতে বেশি ভালো লাগে। ফ্যাশন ও স্মার্টনেসের কথা মাথায় রেখে তাই স্মার্ট ছেলেরা বেছে নেন প্রয়োজনীয় অনুসঙ্গ। চলুন জেনে নিই রুচিশীলতা ফুটিয়ে তুলতে আপনাকে কোন অনুষঙ্গ বেছে নিতে হবে-

ফ্যাশনের ক্ষেত্রে বড় একটি স্থান দখল করে আছে হাতঘড়ি। স্টাইলিশ নানা রঙ ও ডিজাইনের ঘড়িতে প্রকাশ পায় স্বকীয়তা। পোশাক বুঝে ঘড়ি বাছাই করা জরুরী। পোশাক যদি হয় শার্ট, পাঞ্জাবি বা ফতুয়া, তাহলে কিছুটা বড় ডায়ালের চেইনঘড়ি পরা যেতে পারে। আবার ফরমাল পোশাকের সাথে মসৃণ বেল্টের মাঝারি ডায়ালের ঘড়ি পরলে ভালো দেখাবে।

ছেলেদের একটি অত্যাবশ্যক অনুষঙ্গ হলো বেল্ট। জিন্স কিংবা ফরমাল, যেকোনো প্যান্টের সাথেই বেল্ট গুরুত্বপূর্ণ। বিশেষত যারা পাশ্চাত্য ধারায় নিজেকে প্রকাশ করতে চায়, তাদের জন্য স্টাইলিশ বেল্ট জরুরী। বর্তমানে জিন্সের সাথে তরুণরা পাথর বসানো বকলেসের বেল্ট পরছে। এছাড়া কাপড়ের বেল্টেরও চাহিদা রয়েছে। আর ফরমাল প্যান্টের সাথে মানানসই চামড়ার বেল্ট তো রয়েছেই।

সূর্যের আলোর ক্ষতিকর অতি বেগুনি গামারশ্মি থেকে বাঁচতে রোদচশমার বিকল্প নেই, আর পোশাকের সাথে মিলিয়ে রোদচশমা ব্যবহারে ফ্যাশনে আসে অভিনবত্ব।

বর্তমানে তরুণরা বিভিন্ন ধরনের ব্রেসলেট ও হাতের ব্যান্ড ব্যবহার করছে। রঙবেরঙের বিভিন্ন বার্তা কিংবা নাম সংবলিত ব্যান্ডের জনপ্রিয়তা অসাধারন। ব্রেসলেটের ক্ষেত্রে সাধারণত ম্যাটাল বেশি চলে, আর বেল্টের ক্ষেত্রে রাবার ও চামড়ার চল বেশি।

এইচএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।