মুহূর্তেই পরিষ্কার করুন সিলিং ফ্যান


প্রকাশিত: ০৬:১৭ এএম, ২২ ফেব্রুয়ারি ২০১৬

আপনার ঘরে না চাইতেই যে জিনিসটি সবচেয়ে বেশি জমে যায়, তা হলো ধুলোবালি। ঘরের সব আসবাব তো বটেই, রক্ষা পায় না সিলিং ফ্যানটি পর্যন্ত। আর সিলিং ফ্যানের ময়লা পরিষ্কার করা বেশ কষ্টসাধ্য। তবে এমন একটি উপায়ের কথা জেনে নিন যার মাধ্যমে আপনি অল্প সময়ের মধ্যেই পরিষ্কার করে ফেলতে পারবেন সিলিং ফ্যানটি।

যেভাবে করবেন :

প্রথমে একটি পাতলা বালিশের কভার নিন। এবার এটি দিয়ে ফ্যানের পাখার বা ব্লেডের আগা থেকে গোড়া পর্যন্ত ঢেকে দিন। এবার বালিশের কভারটি দু হাত দিয়ে পাখার ওপরে চেপে ধরে বাইরের দিকে টান দিন। দেখবেন বালিশের কভারের ভিতর সব ময়লা চলে এসেছে। এখন বালিশের কভারটি বাইরের দিকে ঝাড়া দিন। ধুলোবালি যা আছে বের হয়ে যাবে তারপর সেটি ধুয়ে ফেলুন। এখন আপনার ফ্যানের দিকে তাকান, দেখুন কেমন নতুনের মতো হয়ে গেছে।

এই পদ্ধতিতে খুব সহজে ফ্যান পরিষ্কার করা যায়। সাধারণত একটি ব্লেড বা পাখা পরিষ্কার করতে এক সেকেন্ডের বেশি লাগে না। ৫ মিনিটের চেয়ে কম সময়ে সম্পূর্ণ ফ্যান পরিষ্কার করা হয়ে যাবে। নিয়মিত যদি এই পদ্ধতিতে ফ্যান পরিষ্কার করা হয় সাবান পানি দিয়ে ফ্যান পরিষ্কার করা প্রয়োজন পড়বে না।

এইচএন/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।