আলিয়ার সবচেয়ে প্রিয় ২ খাবার

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ১১:০০ এএম, ০৪ জুলাই ২০২২

আলিয়া তার গর্ভধারণের খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘোষণা দিতেই এখন তাকে নিয়ে সবখানেই চর্চা হচ্ছে। বিখ্যাত ‘গাঙ্গুবাই’ অভিনেত্রী তার অনুরাগীদের হৃদয় কেড়েছেন চমকপ্রদ অভিনয় ও চটকদার ফিগার দিয়ে। আলিয়া খুবই নিয়মতান্ত্রিক জীবনযাপন অনুসরণ করেন।

সঠিক খাদ্যাভ্যাস ও শরীরচর্চার মাধ্যমে আকর্ষণীয় ফিগার ধরে রেখেছেন তিনি। আলিয়া বহুবার তার অনুগামীদের সঙ্গে খাবারের বিষয় ভাগ করেছেন। তার সবচেয়ে প্রিয় খাবার হলো বিটরুট সালাদ ও চিয়া পুডিং।

এক সাক্ষাৎকারে তিনি জানান, বিটরুট ও চিয়া বীজে থাকে অসংখ্য পুষ্টিগুণ যেমন- ফাইবার, প্রোটিন এমনকি দুর্দান্ত অ্যান্টিঅক্সিডেন্ট থাকে এই খাবারে। আর এ কারণেই নিয়মিত এই খাবার খান তিনি। তার সবচেয়ে পছন্দের খাবারের তালিকায় আছে বিটরুট সালাদ ও চিয়া পুডিং।

বিটরুট সালাদের রেসিপি

বিটরুট সালাদ তৈরি করতে এক বাটি সেদ্ধ ও গ্রেট করা বিটরুট নিন। এতে সামান্য টকদই ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণে লবণ, কালো মরিচ ও চাট মসলা মিশিয়ে দিন।

এরপর ধনে পাতা কুচি, সরিষা, জিরা ও কারি পাতা দিয়ে ভালোভাবে মিশিয়ে নিলেই তৈরি হয়ে যাবে মুখরোচক ও স্বাস্থ্যকর বিটরুট সালাদ।

চিয়া পুডিংয়ের রেসিপি

প্রথমে পরিমাণমতো চিয়া চিয়া বীজ সামান্য আঁচে ভেজে নিন। তারপর একটি পাত্রে প্রোটিন পাউডার ও নারকেল দুধ ভালো করে মিশিয়ে এর মধ্যে প্রাকৃতিক মিষ্টি যোগ করুন।

সবশেষে ভাজা চিয়া বীজ মিশিয়ে ভালোভাবে নেড়ে মিশ্রণটি ৩০-৪০ মিনিটের জন্য ফ্রিজে রাখুন। ব্যাস তৈরি হয়ে গেল চিয়া পুডিং। স্বাদ আরও বাড়াতে পছন্দের ফল কুচি ও বাদাম মিশিয়ে খান।

আলিয়া ভাটও একজন ভোজনরসিক। তিনি তার ইনস্টাগ্রাম হ্যান্ডেলে আলু পরাটা থেকে শুরু করে চকলেটের ছবিও শেয়ার করেন। তবে যা-ই খান না কেন আলিয়া অবশ্যই ক্যালোরি গণনা করেন।

বাড়িতে রান্না করা খাবারের মধ্যে ডাল, খিচুড়ি, দই ভাত ও ডিম তার প্রিয়। মৌসুমি ফল, ভেষজ চা ও স্বাস্থ্যকর সব ধরনের খাবারও অভিনেত্রীর সুষম খাদ্যের একটি অংশ। তিনি নিয়মিত জিমে যান ও যোগব্যায়াম করেন।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

জেএমএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।