কফি দিয়ে চুলের যত্ন


প্রকাশিত: ০৫:২৩ এএম, ২৩ জানুয়ারি ২০১৬

পানীয় হিসেবে কফির জনপ্রিয়তা ব্যাপক। ধোয়াওঠা এক কাপ কফি ছাড়া বন্ধুদের আড্ডা হয়তো কল্পনাও করা যায় না। তবে খাওয়ার বাইরে ত্বকের যত্নেও কফির ব্যবহার হয়। তবে চুলের যত্নেও যে কফির ব্যবহার হয়ে থাকে সে কথা সবার হয়তো জানা নেই। চুলের যত্নে কফির ব্যবহার খুব উপকারী। চলুন জেনে নেয়া যাক চুলের যত্নে কফির ব্যবহার-

হেয়ার প্যাক
মাথায় খুশকি হলে স্কাল্পে হালকা গরম তেল ম্যাসাজ করুন। এরপর অল্প গরম পানিতে ডিমের সাদা অংশ ও এক চামচ কফি মিশিয়ে ভালোভাবে পেস্ট তৈরি করুন। এই পেস্ট মেহেদির সঙ্গে মিশিয়ে চুলে ও স্ক্যাল্পে ভালো করে লাগিয়ে আধা ঘণ্টা পর ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবহার করলে খুশকি থাকবে না ও চুল সিল্কি হবে।

কন্ডিশনার
ঘরেই লেবুর রস ও কফি মিলিয়ে কন্ডিশনার বানিয়ে নিতে পারেন। এক গ্লাস গরম পানিতে হালকা করে কফির লিকার করে নিন। ঠাণ্ডা হলে এর সঙ্গে দুই টেবিল চামচ লেবুর রস মেশান। শ্যাম্পু করার পর চুলে এই পানি দিয়ে ধুয়ে ফেলুন। আর পানি ব্যবহার না করে চুল শুকিয়ে ফেলুন। এতে চুল নরম ও সিল্কি হবে।

এইচএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।