লিপস্টিক দীর্ঘক্ষণ রাখার উপায়


প্রকাশিত: ০৫:৪৭ এএম, ১৩ জানুয়ারি ২০১৬

নিজের সৌন্দর্য বাড়াতে নারীরা লিপস্টিক ব্যবহার করে আসছেন অনেক আগে থেকেই। পোশাকের সঙ্গে মিলিয়ে ঠোঁটকে রঙিন করে তুলতে ভালোবাসেন ফ্যাশনপ্রেমী সব নারীই। কিন্তু অনেক সময় দেখা যায় ঠোঁটে দেয়ার পর আপনার শখের লিপস্টিক নাই হয়ে যাচ্ছে! অর্থাৎ কিছু খেতে গিয়ে মুছে যাচ্ছে, অথবা লেপ্টে যাচ্ছে। ব্যাপারটি মোটেও স্বস্তিদায়ক নয়। তাই চলুন জেনে নিই, কীভাবে লিপস্টিক পরলে তা দীর্ঘক্ষণ ধরে রাখা যায়-

প্রথমেই ঠোঁটের মরা চামড়া ঠোঁট থেকে তুলে নেয়া উচিত। কারণ মরা চামড়ার ওপর লিপস্টিক লাগালে দেখতে বিশ্রী লাগে ও আরও দ্রুত লিপস্টিক উঠে যায়। পেট্রোলিয়াম জেলি লাগিয়ে পুরনো ব্রাশ দিয়ে আলতো ঘষে মরা চামড়া তুলে নিন। মেকআপ করার আগে ঠোঁটের ওপর কনসিলার লাগিয়ে নিন। এতে করে ঠোঁট ময়েশ্চার হারাবে না। যদি কনসিলার না দিতে চান তবে সাধারণ পাউডারেও কাজ চলবে।

এরপর লাইনার দিয়ে ঠোঁট একে লিপস্টিক লাগিয়ে নিন। লিপস্টিক লাগানোর পর একটি টিস্যু পেপারে ঠোঁট চেপে বাড়তি লিপস্টিক মুছে নিন। এবার ঠোঁটের ওপর পাউডার লাগিয়ে নিন মেকআপ ব্রাশ দিয়ে। অথবা একটি টিস্যুপেপার ঠোঁটের ওপর ধরে তার ওপর পাউডার ব্রাশ করে নিতে পারেন।

এভাবে পাউডার দিয়ে লিপস্টিক সেট করে নিয়ে আবার আরেক কোট লিপস্টিক লাগিয়ে ফেলুন ভালো করে। ব্যস, লিপস্টিক আর ছড়াবে না।

এইচএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।