ঘন ভ্রু পেতে চাইলে


প্রকাশিত: ০৩:২৮ এএম, ৩০ অক্টোবর ২০১৪

সুন্দর একটা টানা টানা ভ্রুয়ের মধ্যেই যেন লুকিয়ে থাকে চোখের আসল সৌন্দর্য। এক জোড়া সুন্দর ভ্রু সাজে পরিপূর্ণতা এনে দিতে পারে। সৌন্দর্য বৃদ্ধির জন্য নারীরা ভ্রু প্লাকও করেন নিয়মিত। ভ্রু প্লাক করার সময় মুখের আকৃতি অনুসারে ভ্রুদ্বয়ের আকৃতি দিতে হয়। কিন্তু এই সব কিছুই মাটি হয়ে যায় যখন কারো ভ্রু খুবই পাতলা থাকে। ভ্রুদ্বয়ের ঘনত্ব না থাকলে প্লাক করে কিংবা একে কোনো ভাবেই পরিপূর্নতা আনা যায় না। আর তাই পাতলা ভ্রুদ্বয়ের দরকার বিশেষ যত্ন। জেনে নিন পাতলা ভ্রুদ্বয়ের যত্ন সম্পর্কে। ভ্রু প্লাক করা বন্ধ রাখুন যাদের ভ্রু খুব বেশি প্লাক করা হয়েছে কিংবা স্বাভাবিক ভাবেই খুব পাতলা তারা কিছুদিন ভ্রু প্লাক করা বন্ধ রাখুন। পাতলা ভ্রু বেশি প্লাক করলে তা আরও পাতলা হয়ে যায়।

তবে পাতলা ভ্রু কিছুদিন প্লাক না করে রেখে দিলে নতুন ভ্রু গজিয়ে কিছুটা ঘন দেখাবে আপনার ভ্রু জোড়া। কন্সিলার ব্যবহার করুন কিছুদিন ভ্রু প্লাক না করলে স্বাভাবিক ভাবেই কিছু ছোট ছোট নতুন ভ্রু গজাবে। আর এই ছোট ছোট ভ্রুদ্বয়ের কারণে আপনার চোখের সৌন্দর্য কিছুটা নষ্ট হবে। কিন্তু এই ছোট ভ্রুগুলো নিয়ে খুব বেশি অস্বস্তি বোধ না করে বাইরে যাওয়ার সময় সেগুলোকে কন্সিলার ব্যবহার করে ঢেকে দিন। এইজন্য আপনার ত্বকের রঙের সঙ্গে মিলিয়ে ভাল কোন ব্র্যান্ডেড কন্সিলার কিনে রাখুন। স্ক্রাবার দিয়ে স্ক্রাবিং করুন ত্বকের পাশাপাশি ভ্রুদ্বয়ের জন্যও স্ক্রাবিং দরকার। কারণ ভ্রু এর ত্বকে মৃত কোষ জমে নতুন ভ্রু গজাতে বাধা দিতে পারে। কিংবা অনেক সময় মৃত কোষের কারণে ভ্রুদ্বয়ের স্বাভাবিক বৃদ্ধিও ব্যহত হয়। ভ্রু স্ক্রাবিং করার জন্য নরম পুরানো টুথ ব্রাশ নিন।

এবার টুথব্রাশ জলে ভিজিয়ে নিয়ে সেটা দিয়ে ভ্রু ভালো করে ব্রাশ করে নিন। তাহলে মৃত কোষ পরিষ্কার হয়ে যাবে এবং নতুন ভ্রু গজাতে শুরু করবে। আইশ্যাডো ব্যবহার করুন যাদের ভ্রু একেবারেই পাতলা তারা মেকআপ করার সময় ভ্রু নিয়ে বেশ সমস্যায় পড়েন। এইক্ষেত্রে অনেকেই আই ভ্রু পেন্সিল দিয়ে ভ্রু আঁকেন। কিন্তু যাদের ভ্রু পাতলা তারা আই ভ্রু পেন্সিল দিয়ে ভ্রু আঁকলে দেখতে বেমানান ও কৃত্রিম দেখায়। তাই ভ্রু-তে ন্যাচারাল লুক আনতে গাঢ় বাদামী রঙের আই শ্যাডো ব্যবহার করুন। আই শ্যাডো ব্রাশ দিয়ে পুরো ভ্রুতে আইশ্যাডোর প্রলেপ দিন। তাহলে আপনার ভ্রু জোড়া দেখাবে সুন্দর ও আকর্ষণীয়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।