চোখের পাপড়ি ঘন করবেন যেভাবে


প্রকাশিত: ০৭:২৪ এএম, ০৩ অক্টোবর ২০১৫

চোখের সৌন্দর্য বৃদ্ধিতে অনেকেই কৃত্রিম পাপড়ি ব্যবহার করে থাকেন। কৃত্রিম পাপড়ি ব্যবহারের ক্ষেত্রে পাপড়িতে ব্যবহৃত আঠা আমাদের চোখের জন্য মারাত্মক ক্ষতিকর। আবার মাশকারা ব্যবহারে অনেকেরই অ্যালার্জি হওয়ার সম্ভাবনা থাকে। তাই প্রাকৃতিক উপায়ে চোখের পাপড়িকে ঘন করতে পারেন। পেট্রোলিয়াম জেলির সাহায্যে খুব সহজে চোখের পাপড়ি ঘন ও বড় করা যায়-

প্রথমে একটি মাসকারার ব্রাশ নিন। ব্রাশটি পুরনো হলে ভালো হয়। এবার ব্রাশটি ভালো করে ধুয়ে মুছে হাতে কিছু পাউডার নিয়ে ব্রাশটির উপর পাউডারে ঘষে নিতে হবে। বাড়তি পাউডার ভালো মত ঝেড়ে ফেলে দিন। একটি পেট্রোলিয়াম জেলি হাত নিয়ে এতে ব্রাশ বুলিয়ে নিয়ে চোখে যেভাবে মাশকারা লাগাতে হয় সেভাবে চোখের পাপড়িতে পেট্রোলিয়াম জেলি লাগিয়ে নিন। এভাবে সারারাত চোখের পাপড়িতে পেট্রোলিয়াম জেলি লাগিয়ে রেখে সকালে উঠে মুছে ফেলুন। এভাবে প্রতিদিন করতে পারলে চোখের পাপড়ি লম্বা, ঘন ও সুন্দর হবে। তবে খেয়াল রাখতে হবে, যেন পেট্রোলিয়াম জেলিটি কোন গন্ধ বা ফ্লেভারযুক্ত না হয়।

এইচএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।