উৎসবের দিনগুলোতে শাড়ি পরতে ভালোবাসি : ঝুমুর


প্রকাশিত: ০৫:৫৬ এএম, ০৩ অক্টোবর ২০১৫

বর্তমান সময়ের ব্যস্ত মডেল এবং অভিনেত্রী হচ্ছে নাফিসা কামাল ঝুমুর। ইতিমধ্যে তিনি বেশ কয়েকটি বিজ্ঞাপন এবং নাটকে কাজ করে বেশ ভালোই সুনাম কুড়িয়েছেন। এবারের ঈদুল আযহাতে তিনি তিনটি নাটক, একটি মিউজিক ভিডিও, একটি গুঁড়া মশলার বিজ্ঞাপনচিত্র আর অসংখ্য ফটোশুট নিয়ে ব্যস্ত সময় কাটিয়েছেন। জনপ্রিয় এই মডেল এবং অভিনেত্রী তার ফ্যাশন ও লাইফস্টাইলের নানা দিক নিয়ে কথা বলেছেন জাগোনিউজের সঙ্গে। সাক্ষাৎকার নিয়েছেন- মশিউর রহমান শান্ত।   

ঝুমুরের সারাদিন
সবার সকাল একভাবে হলেও ঝুমুরের সকাল হয় দুইভাবে। একভাবে সকাল হয় যখন তার শুটিং থাকে, আরেকভাবে হয় যখন থাকে ছুটি। কাজের সময় একটুও ফাঁকি দিতে নারাজ তরুন প্রজন্মের এই জনপ্রিয় মডেল। তাই যেদিন শুটিং থাকবে সেদিন ভোরবেলা ঘুম থেকে উঠেই রওনা হন গন্তব্যে। তবে যেদিন কোন কাজ নেই সেদিন পুরো দিনটাই যেন ঝুমুরের। সকাল ১১ টায় ঘুম থেকে উঠে কফি খেতে খেতে ছুটির দিন শুরু করেন তিনি। কানে হেডফোন কিংবা ঘরে স্পিকার বন্ধ হয়ে গেলে মনে হয় দমটাও যেন বন্ধ হয়ে গেছে। এতটাই ভালোবাসেন গান শুনতে। তাই এক  কথায় বলা যায় সারাদিনই গান শোনার মধ্যেই দিন কাটে তার। আর সারাদিন কাজ করে খাবার খাওয়ার ব্যাপারে বেশ সচেতন থাকতে হয়। শুটিং এর ফাঁকে খুব বেশি খেতে পছন্দ করেন না ঝুমুর। তবে বাসায় থাকলে মায়ের হাতের রান্নাই খাওয়া হয়। আর রাতের বেলা হালকা স্নাক্স খেয়েই থাকতে ভালোবাসেন ঝুমুর।  

পছন্দের পোশাক
সাধারনত ওয়েসটার্ন ড্রেস পড়তে বেশি পছন্দ করেন ঝুমুর। তাই বলে যে সব সময় ওয়েসটার্ন লুকেই থাকেন তা কিন্তু নয়। বিশেষ করে উৎসবের দিনগুলোতে তার পছন্দের পোশাক হচ্ছে শাড়ি।

পছন্দের পেশা
পছন্দের জায়গা হচ্ছে অভিনয়। মডেলিং করে অনেক বেশি আনন্দ পেলেও অভিনয়টাকে অনেক বেশি চ্যালেঞ্জিং মনে হয় ঝুমুরের কাছে। অভিনয়ের ক্ষেত্রে অনেক কিছু শেখার এবং এক্সপেরিমেন্ট করবার সুযোগ থাকে এমনটাই মনে করেন ঝুমুর।  তাই নিজেকে মডেল এর চাইতে অভিনেত্রী হিসেবেই দেখতে চান তিনি।

jhumur

প্রিয় খাবার
খাবারের ব্যাপারে আলাদা করে কোন আগ্রহ নেই ঝুমুরের। তাই পছন্দের খাবার এর কথা বলাতে হিমশিম খেতে হলো তাকে। খাবারের ব্যাপারে বেশিরভাগ সময়েই উদাসীনতা কাজ করে ঝুমুরের মধ্যে। তাই আলাদা করে খাবার এর কথা বলতেই চান না তিনি।

প্রিয় কাজ
প্রথমত প্রিয় কাজ হচ্ছে অভিনয় করা। বিভিন্ন চরিত্রের সাথে নিজেকে মেলানোর চেষ্টাই হচ্ছে ঝুমুরের সবচেয়ে প্রিয় কাজ। এছাড়া গান শুনতে অনেক বেশি ভালো লাগে তার। আসলে প্রিয় কাজের কথা বলতে গিয়ে আরও ভাবতে হলো তাকে কেননা বই পড়তেও যে তার খারাপ লাগেনা। অনেক ভালো লাগে ঘণ্টার পর ঘণ্টা ল্যাপটপের সামনে বসে মুভি দেখতেও। আর এগুলোই হচ্ছে ঝুমুরের প্রিয় কাজ।

প্রিয় জিনিস
ঝুমুরের প্রিয় জিনিসের ক্ষেত্রে যে জিনিসটির কথা আগে বলতে হয় সেটা হচ্ছে ঝুমুরের পারফিউম। এই ব্যাপারে ঝুমুরের আলাদা এক ভালোলাগা কাজ করে। তাই পারফিউম এর ব্যাপারে সব সময়েই বেশ সচেতন ঝুমুর।

jhumur

অনুপ্রেরণা
পরিবারের অনুপ্রেরণা তো ছিলই তবে অনেক প্রিয় অভিনেতা-অভিনেত্রীর অভিনয় দেখেই মূলত উৎসাহী হয়েছেন অভিনয় করতে। এখনো উনি পছন্দের অভিনেত্রীদের অভিনয় মনোযোগ দিয়ে দেখেন। এছাড়া নিজের সাহসই সবচেয়ে বেশী অনুপ্রেরণা হিসেবে কাজ করেছে ঝুমুরের কাজের ক্ষেত্রে।

পছন্দের অভিনেতা-অভিনেত্রী
পছন্দের অভিনেতা-অভিনেত্রীর নাম বলতে গিয়ে রীতিমত হিমশিম খেতে হলো ঝুমুরকে। এঞ্জেলিনা জলি থেকে শুরু করে বলিউডের দীপিকা পাড়ুকোন এর অভিনয় তার অনেক বেশি পছন্দের। এদিকে শাবানা-ববিতাকে অনেক বেশী শ্রদ্ধার চোখে দেখেন ঝুমুর। কারণ তারাই বাংলা সিনেমার জগতকে অন্য এক স্তরে নিয়ে গেছেন।

jhumur

ভবিষ্যৎ পরিকল্পনা
ভবিষ্যতে নিজেকে একজন প্রতিষ্ঠিত অভিনেত্রী হিসেবে দেখতে চান ঝুমুর। তবে হ্যাঁ, পাশাপাশি অবশ্যই মডেলিং এবং ফটোশুট চালিয়ে যেতে চান তিনি।

এইচএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।