চুল বাঁধলে চুল পড়া বন্ধ


প্রকাশিত: ১০:০৩ এএম, ২১ অক্টোবর ২০১৪

চুল পড়ার সমস্যা আমাদের মধ্যে অনেকেরই রয়েছে। এই সমস্যাটি অনেক সময় চুল বেঁধে রাখার উপরেও নির্ভর করে। ভুল পদ্ধতিতে চুল বাঁধার কারণে চুল পড়ার শিকার হন অনেকেই। তাই আপনি কীভাবে চুল বাঁধছেন তার দিকে অবশ্যই খেয়াল রাখবেন।

অনেকেই রাতে চুল খুলে রেখে ঘুমোতে পছন্দ করেন অনেকে আবার টানটান করে বেঁধে রাখেন। তবে রাতের বেলাতে চুল খোলা রেখে না শোয়াটাই ভালো। কেননা এতে চুলের গোড়া নরম হয় এবং চুল পড়ার সমস্যা দেখা দেয়। তাই চুল বেঁধে শোয়াই চুলের পক্ষে ভালো। তবে মনে রাখা দরকার,  রাতে শোয়ার সময়ে চুল বাঁধা আর বাইরে কোথাও যাওয়ার সময়ের চুল বাঁধা কখনই একই রকম হবে না। আপনার যদি চুল একদম সোজা হয়ে থাকে তাহলে চুলগুলোকে এমনভাবে বাঁধুন যেন ঘুমোনোর সময় সেটা না খুলে যায়৷ বিশেষ করে যাদের কোঁকড়া চুল তারা চুল বাঁধার এই বিশেষ পদ্ধতিটি অবলম্বন করতে পারেন।

কিভাবে চুল বেঁধে রাতে ঘুমাবেন
বেশ কতগুলো ব্যান্ড দিয়ে চুলের গোড়া থেকে একেবারে আগা পর্যন্ত বাঁধুন। এমনভাবে বাঁধুন যেন চুলের চেয়ে ব্যান্ডই বেশি দেখা যায়। খেয়াল রাখবেন চুলের গোঁড়ার দিকটা যেন বেশ হালকাভাবেই বাঁধা হয়। কারণ টানটানভাবে চুল বাঁধলে ঘুমোতে বা শুতেও সমস্যা হতে পারে। এর কিছু বিশেষ উপকারিতা আছে। আর তা হল আলাদাভাবে চুল সোজা করার দরকার পড়ে না,  চুলে কোনো ধরনের ভাঁজ পড়ে না,  চুলে ময়লা জমে না,  চুলের উজ্জ্বলতা ঠিক থাকে,  চুলের মসৃণতা বজায় থাকে এবং স্বভাবিক ভাবেই চুলপড়া বন্ধ হয়৷

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।