৭ দিনে ৭ কেজি ওজন কমান


প্রকাশিত: ১০:০৬ এএম, ১৫ অক্টোবর ২০১৪

অবিশ্বাস্য হলেও সত্যি মাত্র ৭দিনে ওজন কমবে ৭ কেজি। আমরা ওজন কমানোর জন্য কত কিছুই না করি। যারা সত্যি সত্যি ওজন কমিয়ে স্লিম ফিগার পেতে চান, তারা একবার শেষ চেষ্টা করে দেখতে পারেন।

যা করতে হবে...

চিনি নয় মধু

মিষ্টি খাবার আমাদের অনেকেরই দারুণ প্রিয়। আর সব মিষ্টি খাবার তৈরির মূল উপকরণ চিনি। অন্য কিছুতে না হলেও প্রতিদিনের সকাল বিকেল চায়ে তো সবারই চিনি চাই। সব মিষ্টি খাবারই আমরা খেতে পারি, তবে চিনির পরিবর্তে ব্যবহার করুন প্রাকৃতিক মধু।

দিনের শুরু
দিনের শুরু করুন একগ্লাস হালকা গরম পানিতে এক চা চামচ মধু মিলিয়ে পান করে। আরও ভালো ফল পেতে চাইলে, দিনটি শেষও করুন একইভাবে। মানে ঘুমাতে যাওয়ার আধাঘণ্টা আগে আরেক গ্লাস পানীয়।

সবজি, সালাদ, ফল
প্রতিদিনের খাবারে চাল বা আটার তৈরি খাবারের পরিমাণ কমিয়ে যোগ করুন প্রচুর সবজি, সালাদ আর ফল।

মাছ-মাংস-ডিম
খাবারের তালিকা ছোট করতে গিয়ে লক্ষ্য রাখতে হবে প্রতিদিন‌ই যেন পরিমিত পরিমাণে থাকে গ্রিল ফিস- চামড়া ছাড়া মুরগির মাংস আর ডিম।
 
দূরে থাকুন
খুব পছন্দের ফাস্টফুড, চিপস, দোকানের কেনা মিষ্টি, কোমল পানীয় এক সপ্তাহ না খেয়েই দেখেন।  আলু ভর্তা-ভাজি যাই হোক দূরে থাকুন।

আসলে প্রতিদিন আমরা যে খাবারগুলো খাই তা ঠিকভাবে হজমে সাহায্য করে এই মধু । এজন্য শরীরে নতুন করে মেদ জমতে পারে না। আর দ্রুতই জমে থাকা বাড়তি মেদও শরীর থেকে বেরিয়ে  যায়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।