ঢাকায় কখন কোথায় ঈদের জামাত


প্রকাশিত: ১২:০২ পিএম, ০৫ অক্টোবর ২০১৪

বরাবরের মতো এবারও ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হবে জাতীয় ঈদগাহ ময়দানে। এখানে সকাল সাড়ে ৮টায় জামাত শুরু হবে। সংসদ সদস্য, রাজনীতিবিদ, কূটনীতিকসহ সর্বস্তরের মানুষ এখানে ঈদের নামাজ আদায় করবেন। ইজাতীয় ঈদগাহ ময়দানে মামতি করবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব অধ্যাপক মাওলানা মোহাম্মদ সালাহউদ্দিন।

১০ হাজার নারীসহ এক লাখ ২৫ হাজার মুসলিলর নামাজের ব্যবস্থা করা হয়েছে জাতীয় ঈদগাহ ময়দানে। সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। রয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

ইসলামিক ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদে অনুষ্ঠিত হবে ঈদের পাঁচটি জামাত। প্রথম জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৭টায়। এর পরের জামাতগুলো অনুষ্ঠিত হবে সকাল ৮টা, ৯টা, ১০টা ও ১১টায়। প্রতি বছরের মতো এবারও ঢাকা সিটি করপোরেশর উত্তর ও দক্ষিণ দুই অংশের ৯২টি ওয়ার্ডের প্রতিটিতে চারটি করে ৩৬৮ স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

এ ছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদ ও খেলার মাঠে আরও দুটি জামাত অনুষ্ঠিত হবে। সংসদ সচিবালয়ের উদ্যোগে সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় সকাল পৌনে ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে। বুয়েট মাঠে সকাল সাড়ে ৭টায় ঈদ জামাত শুরু হবে।

মহাখালী মসজিদে গাউছুল আজম বড়পীর হজরত আবদুল কাদের জিলানি (রহ.) কমপ্লেক্সে চারটি জামাত যথাক্রমে সকাল সাড়ে ৭টা, সাড়ে ৮টা, সাড়ে ৯টা এবং সোয়া ১০টায় অনুষ্ঠিত হবে। গুলশান আজাদ মসজিদে সকাল সাড়ে ৭টা ও সাড়ে ৮টা, খিলক্ষেত কুর্মিটোলা হাইস্কুল ঈদগাহ ময়দানে সকাল ৮টা ও ৯টা, উত্তরা ৩ নম্বর সেক্টর মসজিদ আল মাগফেরাতে সকাল সোয়া ৭টা এবং সোয়া ৮টায় অনুষ্ঠিত হবে।

এছাড়া হাজারীবাগ পার্ক মাঠে সকাল ৭টা ও সকাল ৮টা, কাঁটাবন মসজিদ মিশনের কেন্দ্রীয় মসজিদে সকাল ৮টা ও ১০টা, নীলক্ষেত বাবুপুরা শাহ সাহেব মরিয়ম বিবি শাহী মসজিদে সকাল সাড়ে ৭টা ও সাড়ে ৮টা, হাজারীবাগে ইনস্টিটিউট অব লেদার টেকনোলজির মাঠে সকাল ৮টা, ১১ নম্বর পল্লবী মিরপুর মসজিদ বায়তুল ফালাহ কমপ্লেক্সে সকাল সাড়ে ৭টা ও সাড়ে ৮টা, দেওয়ানবাগ শরিফের বাবেরহমতে সকাল ৮টা, সাড়ে ৯টা এবং ১০টায় ঈদ জামাত অনুষ্ঠিত হবে। মিরপুর ১২ নম্বর সেকশনে হারুন মোল্লাহ ঈদগাহ, পার্ক ও খেলার মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৭টায়।

ধানমণ্ডি ঈদগাহ ময়দান, গেণ্ডারিয়া ধূপখোলা মাঠ, বাসাবো খেলার মাঠ, পশ্চিম করাতিটোলা স্বামীবাগ জামে মসজিদ, লালমোহন সাহা স্ট্রিট দক্ষিণ মুহসেন্দি বড় জামে মসজিদ, কলাবাগান বশির উদ্দিন রোড জামে মসজিদ, শাহজাহানপুর রেলওয়ে সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ, উত্তর কাফরুল কেন্দ্রীয় জামে মসজিদ, ফার্মগেট মসজিদ বায়তুশ শরফ, কাজীপাড়া কেন্দ্রীয় জামে মসজিদে সকাল সাড়ে ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

পবিত্র ঈদুল আযাহা উপলক্ষে যে কোন ধরনের বিশৃঙ্খলা এড়াতে আইন শৃঙ্খলা বাহিনী সর্বোচ্চ সতর্কায় রয়েছে বলে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।