দই চিকেন আচারি রাঁধবেন যেভাবে


প্রকাশিত: ১২:০৮ পিএম, ০৪ আগস্ট ২০১৫

যারা মুরগির মাংস খেতে ভালোবাসেন, তাদের কাছে ভালো লাগবে এই রান্নাটি। সুস্বাদু এই পদটি রান্না করে পরিবেশন করুন প্রিয়জনদের সামনে। রইলো রেসিপি-

উপকরণ : মুরগির মাংস ১ কেজি ছোট টুকরো করা, পেঁয়াজ মোটা করে কাটা, আস্ত কাঁচামরিচ ১০-১২টি, সরিষার তেল পরিমাণ মতো, লবণ স্বাদ অনুযায়ী, পাঁচফোড়ন ১ চা চামচ, টক দই ২০০ গ্রাম, আদা বাটা ১ টেবিল চামচ, রসুন বাটা ১ টেবিল চামচ, হলুদ গুঁড়া ২ চা চামচ, মরিচ গুঁড়া ১ চা চামচ, তেজপাতা ২টি, এলাচ ও দারুচিনি আস্ত ২টি করে।

প্রণালি : প্রথমে মুরগির মাংস ভালো করে ধুয়ে নিন। তারপর একটি কড়াইতে সরিষা তেল গরম করে তাতে পাঁচফোড়ন, তেজপাতা ও গরম মসলা হালকা ভেজে একে একে পেঁয়াজের টুকরা, সব বাটা, গুঁড়া মসলা এবং স্বাদ অনুযায়ী লবণ দিয়ে ভালো করে কষিয়ে নিন। পরে মুরগির মাংস দিয়ে আবার কিছুক্ষণ কষিয়ে পরিমাণ মতো পানি, টক দই ও কাঁচামরিচ দিয়ে কিছুক্ষণ রান্না করে ওপরে তেল ভেসে এলে নামিয়ে সাজিয়ে পরিবেশন করুন দই চিকেন আচারি।

এইচএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।