চিংড়ি বড়া তৈরি করবেন যেভাবে


প্রকাশিত: ১০:৪২ এএম, ০৪ আগস্ট ২০১৫

নানা উপায়েই তো চিংড়ি রান্না হয়ে থাকে। চিংড়ি দিয়ে বড়া তৈরি করেছেন কখনো? খুব সহজ এই চিংড়ির পদটি একবার তৈরি করেই দেখুন না! দ্রুত তৈরি করা যায় আর স্বাদেও অনন্য। রইলো রেসিপি-

উপকরণ: চিংড়ি মাছ মাঝারি সাইজের ৫০০ গ্রাম, ডিম একটি, ময়দা, ২ কাপ, রসুন বাটা ১ চা-চামচ, আদা বাটা সামান্য, হলুদ গুঁড়া আধা চা-চামচ, মরিচ গুঁড়া আধা চা-চামচ, লবণ স্বাদ অনুযায়ী, গোলমরিচের গুঁড়া অল্প, কাঁচামরিচ কুচি করে কাটা আধা চামচ, ধনেপাতা কুচি ১ চা-চামচ, বেকিং পাউডার পরিমাণ মতো, তেল ভাজার জন্য।

প্রণালি: প্রথমে চিংড়ি মাছের মাথা ও খোসা ফেলে তা পরিষ্কার করে ধুয়ে ছোট ছোট টুকরা করে তাতে পেঁয়াজ, কাঁচামরিচ ও ধনেপাতা কুচি, লবণ, আদা ও রসুনবাটা দিয়ে ভালোভাবে চ্যাপ্টা করে নিন। এরপর তাতে একে একে ময়দা, ডিম, হলুদ ও মরিচ গুঁড়া, গোলমরিচের গুঁড়া, বেকিং পাউডার এবং পরিমাণ মতো পানি দিয়ে মেখে ছোট ছোট বড়ার মতো করে নিয়ে ডুবন্ত গরম তেলে ভেজে সার্ভিং ডিশে রেখে পরিবেশন করুন।

এইচএন/এমআরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।