তোবা শ্রমিকদের ২৪ ঘণ্টার আলটিমেটাম


প্রকাশিত: ১০:০১ এএম, ২৯ সেপ্টেম্বর ২০১৪

বকেয়া বেতন-বোনাসের দাবিতে ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়েছে তোবা গ্রুপ শ্রমিক সংগ্রাম কমিটি। অন্যথায় কঠোর কর্মসূচি ঘোষণার হুমকি দিয়েছে সংগঠনটির নেতারা।
 
সোমবার বেলা সাড়ে ১১টা থেকে একটা পর্যন্ত  পোশাক শিল্প মালিকদের শীর্ষ সংগঠন বিজিএমইএ ভবন ঘেরাও কর্মসূচি পালনকালে এ দাবি জানিয়েছে সংগঠনটি।

কর্মসূচিতে তোবা গ্রুপ শ্রমিক সংগ্রাম কমিটির আহ্ববায়ক মোশরেফা মিশু বলেন, ‘প্রতিবার ঈদের সময় মালিকেরা শ্রমিকদের বেতন-বোনাস দিতে এমন করেন, যেন তারা শ্রমিকদের ভিক্ষা দিচ্ছেন। আগামী ২৪ ঘণ্টার মধ্যে শ্রমিকদের পাওনা দুটি ঈদ বোনাস ও আগস্ট-সেপ্টেম্বর মাসের বেতন যদি না দেওয়া হয়, তাহলে আমরা কঠোর কর্মসূচি দিতে বাধ্য হব।’

তিনি আরো বলেন, ‘আজকে শ্রমিকরা ঐক্যবদ্ধ। আর দেলোয়ার বলছেন শ্রমিকদের মধ্যে একতা নেই। ঈদের পর কারখানা চালু না করে কারখানা লে-অফ করলে শ্রমিকদের চার মাসের বেতন দিতে হবে। আর শ্রমিকরা যত বছর কাজ করেছে প্রতি বছরের কাজের জন্য প্রত্যেক শ্রমিককে গ্রেড দিতে হবে।’

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।