কলেজ ছাত্র অভ্র বাঁচতে চায়


প্রকাশিত: ০২:০৩ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০১৪

অভ্র জ্যোতি মজুমদার। উচ্চ মাধ্যমিক প্রথম বর্ষের শিক্ষার্থী। কিশোর বয়সের আর দশজন ছেলের মতই ফুটফুটে ছেলেটি বর্তমানে হেপাটাইটিস বি, টিউবারকিওলসিস (টিবি), ব্রেন হেমারেজ বা মস্তিষ্কে রক্তক্ষরণসহ আরও নানা সমস্যায় ভুগে মৃত্যুর সঙ্গে লড়াই করছেন। কারাতেতে ব্ল্যাক বেল্ট ও আত্মরক্ষায় পারদর্শী অভ্র দীর্ঘ অসুস্থতার পর এখন ভাগ্যের কাছে অসহায় আত্মসমর্পণের অপেক্ষায়। তবে সমাজের হৃদয়বান মানুষের সহযোগিতা পেলে আবারও স্বাভাবিক জীবনে ফিরতে পারেন অভ্র।

বর্তমানে রাজধানীর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালের (বিএসএমএমইউ) কার্ডিওলজি বিভাগের দোতলায়, সিসিইউ-তে চিকিৎসাধীন রয়েছে অভ্র।

অভ্রর দেহের বিভিন্ন অঙ্গপ্রত্যঙ্গ ধীরে ধীরে কাজ করা বন্ধ করতে শুরু করেছে। এরই মধ্যে তার কিডনি, লিভার ও স্টমাক বিকলপ্রায়। এই অবস্থায় তার চিকিৎসার জন্য দ্রুততম সময়ের মধ্যে কম করে হলেও ১০ লাখ টাকা প্রয়োজন।প্রতিদিন প্রায় ১৫ হাজার টাকার ওষুধ প্রয়োজন তার, যা দেয়ার ক্ষমতা নেই পরিবারের।

অন্যদিকে অভ্রর বাবা তার বাবা  ও চট্টগ্রামের পাহাড়তলী ডিগ্রি কলেজের বাংলার অধ্যাপক ও বিভাগীয় প্রধান প্রণয় মজুমদার স্ট্রোকে আক্রান্ত হয়েছেন। প্যারালাইসিসের কারণে পুরো শরীর অবশ হয়ে তিনিও এখন শয্যাশায়ী।

বাবা অসুস্থ হয়ে যাওয়ার পর থেকে একরকম বিনা চিকিৎসাতেই চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পড়ে মৃত্যুর অপেক্ষায় দিন গুণছিল অভ্র। পরিবারের কর্তা আর সর্বকনিষ্ঠ সদস্যের এই অবস্থায় সবকিছু হারিয়ে ভাগ্যের ওপর সবকিছু ছেড়ে দিয়েছিলেন অভ্রর মা মমতা মজুমদার আর ভাই শুভ্র জ্যোতি মজুমদারও। তবে এই দুর্দিনে সমাজের কিছু সহৃদয় ব্যক্তি অভ্রর পাশে এসে দাঁড়ানোর কারণে এখন আশার আলো দেখতে শুরু করেছেন তারা।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে তাকে বিএসএমএমইউ-তে নিয়ে আসা হয়েছে। এই অবস্থায় অভ্রকে বাঁচানোর জন্য প্রয়োজন আরো অনেক মানুষের সহযোগিতা।

সাহায্যের জন্য অভ্রর পরিবারের পক্ষ থেকে তার মায়ের ব্যাংক অ্যাকাউন্ট দেয়া হয়েছে।

ব্যাংক অ্যাকাউন্টের বিস্তারিত-
অ্যাকাউন্ট নম্বর: ৩৪১১৮৭৩২
নাম: মমতা মজুমদার (Mamata Mozumdar)
সোনালী ব্যাংক, লালদিঘী কর্পোরেট শাখা, চট্টগ্রাম।


যারা বিদেশ থেকে টাকা পাঠাতে চান, তাদের জন্য সুইস কোড- BSONBDDHCTG
 
এছাড়া বিকাশ করতে পারেন নিচের নম্বরগুলোতে:
অভ্রর মায়ের নম্বর- ০১৭৯৬৪৯৫৯৭৩ এবং ০১৭৯৬৪৯৫৯৭৪

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।