বিকেলের নাস্তায় মচমচে মুরগি ভাজা


প্রকাশিত: ১০:৪০ এএম, ২৬ জুলাই ২০১৫

বিকেলের নাস্তায় ধোয়াওঠা এককাপ কফি কিংবা চায়ের সঙ্গে ভাজাপোড়ার একটি পদ হলে খেতে বেশ লাগে। আর তা যদি হয় মুরগির কোনো পদ, তবে তো সোনায় সোহাগা। চাইলে ঝটপট তৈরি করে ফেলতে পারেন মচমচে মুরগি ভাজা। রইলো রেসিপি-

উপকরণ: মুরগি ১টি (৮ টুকরা), সয়াসস ১ টেবিল চামচ, ওয়েস্টার সস ১ টেবিল চামচ, টমেটো সস ২ টেবিল চামচ, আদা বাটা ১ টেবিল চামচ, রসুন বাটা আধা টেবিল চামচ, পেঁয়াজ বাটা ১ চা চামচ, মরিচ গুঁড়া ১ টেবিল চামচ, গোলমরিচ গুঁড়া আধা চা চামচ, লেবুর রস ১ টেবিল চামচ, তেল ভাজার জন্য, ময়দা ১ কাপ।

প্রণালি: মুরগি পরিষ্কার করে কেটে ধুয়ে পানি শুকিয়ে মুছে নিতে হবে। এবার ময়দা ও তেল বাদে সব উপকরণ ১ টেবিল চামচ তেল মাখিয়ে আধা ঘণ্টা রাখতে হবে। এবার বাটিতে পানি নিতে হবে। মাখানো মাংস ময়দায় খুব ভালো করে চেপে চেপে মাখিয়ে উঠিয়ে বাটির পানিতে ভিজিয়ে রাখুন। মাংস তুলে আবার ময়দায় মাখিয়ে পানিতে ভেজান। এবার তুলে ময়দায় খুব ভালো করে মাখিয়ে গরম ডুবোতেলে বাদামি করে সব মুরগি ভেজে তুলতে হবে। সস দিয়ে গরম গরম পরিবেশন করুন।

এইচএন/এমআরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।