ঈদে স্পেশাল নারকেল মুরগি


প্রকাশিত: ০৯:০৬ এএম, ১৭ জুলাই ২০১৫

ঈদের আনন্দের অনেকাংশ জুড়েই রয়েছে মজার মজার সব খাবার। মা, কাকিমার হাতের দারুণ সব রান্নার স্বাদ পেতে এই দিনটির জন্যই মুখিয়ে থাকেন সবাই। ঈদ মানেই স্পেশাল সব রান্না। ঈদের বিশেষ মেন্যুতে যোগ করতে পারেন দারুণ মজাদার  নারকেল মুরগি। রইলো রেসিপি-

উপকরণ :
মুরগি- ২টি, পেঁয়াজ কুচি- ২ কাপ, আদা বাটা- ৩ চা চামচ, রসুন বাটা- ৩ চা চামচ, জিরা- আধা চা চামচ, ধনিয়া গুড়ো- ২ চা চামচ, শুকনা মরিচের গুঁড়া- ৩ চা চামচ, তেল- পরিমানমত ও নারকেল- ১ টি।

প্রণালী :
মুরগির মাংসগুলো টুকরো করে ধুয়ে নিন। চুলায় পাত্র চাপিয়ে পরিমাণমতো তেল দিয়ে মসলাগুলো ছেড়ে দিন। কিছুক্ষণ নাড়াচাড়া করে নিন। এরপর মাংসগুলো লবণসহ কিছুটা মসলা দিয়ে মেখে নিন। তারপর পাত্রের মধ্যে ছেড়ে দিন। মিনিট দশেক পর মাংস সেদ্ধ হওয়ার জন্য পরিমাণমতো পানি দিয়ে দিন। তারপর চুলার জ্বালটা একটু কমিয়ে রাখুন। এবার নারকেলের ফালিগুলো সাজিয়ে নিন। পানি কমে এলে চুলা থেকে মাংস নামিয়ে নারকেল দিয়ে দিন। হয়ে গেল নারকেল মুরগি রান্না।

এইচএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।