রাঙামাটিতে পাহাড়ি যুব সমিতির বিক্ষোভ-সমাবেশ


প্রকাশিত: ১১:৪০ এএম, ২৩ সেপ্টেম্বর ২০১৪

পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত রাঙামাটি মেডিকেল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থগিত রাখার দাবীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন পার্বত্য চট্টগ্রাম যুব সমিতি। মঙ্গলবার সকাল ১১টায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির জেলা কার্যালয় থেকে বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে গিয়ে সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিল ও সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন,  পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর হলেন একজন গাদা। গাদা নিজেই জানে না সে কি করে কোথায় যাবে, সে হলো প্রতি মন্ত্রী বীর বাহাদুর। বীরবাহাদুরের বাড়ি নেপালে সে পার্বত্য চট্টগ্রামের রাজনৈতিক পরিস্থিতি ও সংকট সম্পর্কে কি বুঝবেন।

সমাবেশে বক্তারা আরও বলেন, সরকার পার্বত্য চট্টগ্রামের একটি বড় আঞ্চলিক সংগঠন পার্বত্য চট্টগ্রাম জন সংহতি সমিতির সাথে আলাপ আলোচনা না করে এবং আগে চুক্তি বাস্তবায়ন না করে চুক্তির বিরোধীতাকারী হিসেবে সরকার বিভিন্ন ভাবে পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার আন্দোলন, বিএনপি ও সরকার দলীয় লোকজন দিয়ে  মেডিকেল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয় স্থাপনের পক্ষে সভা সমাবেশ বাস্তবায়ন করেছেন।
 
বক্তারা অবিলম্বে সন্তুলারমার অফিসে বোমা হামলাকারীদের গ্রেফতার সহ বিচার বিভাগীয় তদন্ত দাবী করে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

পার্বত্য চট্টগ্রাম যুব সমিতি জেলা সভাপতি সুনীমল দেওয়ানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক পলাশ তঞ্চঙ্গা, যুব সমিতির তথ্য ও প্রচার সম্পাদক পাপুল বিকাশ চাকমা ও পার্বত্য চট্টগ্রাম মহিলা সমিতির সহ সম্পাদীকা জোনাকি চাকমা প্রমূখ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।