গরমে ত্বকের সুরক্ষায় স্টিম ফেসিয়াল


প্রকাশিত: ০৯:৪৪ এএম, ০৭ জুলাই ২০১৫

গরমে নিয়মিত ফেসওয়াস ব্যবহার করেও ত্বকের ময়লা পুরোপুরি দূর করা সম্ভব হচ্ছে না। ঠিক এই সময়ে নিতে পারেন স্টিম ফেসিয়ালের যত্ন। এই ফেসিয়াল লোমকূপের গোড়ার আলগা করে ত্বকের ময়লা দূর করতে সহায়তা করবে। এতে ত্বক হবে উজ্জ্বল, মসৃণ, দাগহীন প্রাণবন্ত। তাই ঘরে বসেই নিয়ে নিন স্টিম ফেসিয়াল।

যেভাবে করবেন : প্রথমে মাথার চুল পেছন দিকে টেনে বেঁধে নিন। এবার একটা বড় গামলায় অর্ধেকটা ফুটন্ত গরম পানি নিতে হবে। একটা বড় তোয়ালে পিঠের দিক থেকে তাবুর মতো করে মাথার উপরে টেনে গামলা ঢেকে দিন যাতে বাষ্প বেরিয়ে যেতে না পারে। চোখ দুটো বন্ধ করুন। মাঝে মাঝে তোয়ালে সরিয়ে শ্বাস নিয়ে নিন। চামচ দিয়ে পানি নেড়ে দিলে বেশি করে বাষ্প উঠতে থাকবে। এভাবে ১০ মিনিট ভাপ নিন। ইচ্ছে হলে পানির সঙ্গে ১ চামচ যোয়ান, ২টি লেবুর রস বা লেবুর খোসা, ২ চামচ থেঁতো মৌরি মেশাতে পারেন। এসব উপাদানের নির্যাস আপনার ত্বকে যোগাবে প্রয়োজনীয় পুষ্টি। ভাপ নেওয়া শেষ হলে ঠান্ডা পানির ঝাপটা দিয়ে মুখ তোয়ালে দিয়ে মুছে নিন। সব শেষে ময়েশ্চারাইজার ক্রিম মেখে নিন। সপ্তাহে একবার নেই স্টিম ফেসিয়াল আপনার ত্বককে করবে সুন্দর।

এইচএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।