মেয়েদের ব্যাগে যে জিনিসগুলো রাখা দরকার


প্রকাশিত: ০৯:৩২ এএম, ২১ সেপ্টেম্বর ২০১৪

মেয়েদের হামেশাই বাইরে যেতে হয়। কলেজ অফিস পার্টি বাজার নানান কাজের জন্য যেতে গেলে হাতে বা কাধে একটা থলে থাকে। জানেন কি ওই থলেতে কোন গুরুত্বপূর্ণ জিনিসগুলিকে রাখতেই হয়। কারণ,অনেক সময় প্রয়োজনীয় জিনিস সঙ্গে না থাকার জন্যে বিপদে পড়ার উদাহরণও কম নেই। সুতরাং আপনি যদি বাইরে বের হতে চান তাহলে পার্সে নিচের জিনিসগুলো আছে কিনা ভাল করে যাচাই করে দেখুন :

টাকা: টাকা বিপদের বন্ধু। যেকোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে সবসময় পার্সে পর্যাপ্ত টাকা রাখা উচিৎ। ডেবিট বা ক্রেডিট কার্ড না রাখাই ভাল।

লিপস্টিক: যদিও কারো প্রতি সকালে মেক-আপ করার সময় না থাকে তাহলে পার্সে লিপস্টিপ নিয়ে বের হওয়া যেতে পারে। এতে করে আপনাকে আরো বেশি গ্লামারাস লাগবে।

ট্যাম্পুন বা প্যাড: মেয়েলি সুরক্ষার জন্য ট্যাম্পুন বা প্যাড অবশ্যই সবসময় পার্সে রাখা দরকার।
বেবি ওয়াইড: আপনার বাচ্চা থাকুক আর নাই থাকুক পার্সে এক দুইটা বেবি ওয়াইড থাকা প্রয়োজন। এটি আপনাকে অনেক পরিস্থিতি সামলাতে সাহায্য করবে।

কলমঃ কিছু গুরুত্বপূর্ণ টপিক লেখার হলে কে সাথ দেবে বলুন তো? দেবে একমাত্র পেন বা কলম।

ওষুধঃ ব্যান্ডেড, জ্বরের ট্যাবলেট, হ্যান্ড স্যানিটাইজার।

ইমার্জেন্সি কনট্রাক্ট নম্বর: আচমকা যেকোনো বিপদের হাত থেকে বাঁচার জন্য ইমার্জেন্সি নাম্বার সঙ্গে থাকা উচিৎ।

মেইস বা পিপার স্প্রে: কথায় বলে মেয়েদের পদে পদে বিপদ। তাই নিজেদের নিরাপত্তায় সঙ্গে মেইস বা পিপার স্প্রে এর মতো কিছু রাখা উচিৎ।

লাইটঃ ছোট টর্চ রাখা যেতে পারে। হতাথ করে লাইট চলে গেলে ছোট টর্চ দারুন কাজে আসে। এছাড়াও, বর্ষা কালে টর্চের কাজ অসাধারণ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।