চলচ্চিত্রে আসছেন র‌্যাম্প মডেল জেনিফা


প্রকাশিত: ০৬:২০ এএম, ২১ সেপ্টেম্বর ২০১৪

চিত্রনায়িকা শাবানা, অঞ্জু ঘোষ দুজনই ছিলেন চট্টগ্রামের। সর্বশেষ আসেন পুর্ণিমা। ঢাকাই চলচ্চিত্রে এবার চট্টগ্রামের নতুন মুখ মারজান জেনিফা।

মনে করা হচ্ছে, ঢাকাই চলচ্চিত্রে ঝড় তুলতে সক্ষম হবেন এই নবাগতা। কারণ, মারজান জেনিফা মেধাবী। ইতিমধ্যেই তিনি একাধিক টেলিভিশন নাটক, মিউজিক ভিডিও এবং বিজ্ঞাপনচিত্রে মডেল হয়ে ব্যাপক সুনাম কুড়িয়েছেন। র‌্যাম্প মডেল হিসেবে জেনিফা চট্টগ্রামে বেশ আলোচিত।

তরুন মেধাবী পরিচালক অনন্য মামুনের নতুন ছবি ‘রোমান্স’ এর মধ্য দিয়ে চলচিত্রে জেনিফা’র পথ চলা শুরু হতে যাচ্ছে। চট্টগ্রামের র‌্যাম্প মডেলিং-এর মধ্য দিয়েই জেনিফা’র মিডিয়া জগতে পথচলা শুরু হয়েছিলো। শারিরীক গঠন সুন্দর, চেহারাও গ্ল্যামারাস, কাজে রয়েছে একাগ্রতা আর নিষ্ঠা।

উচ্চ মাধ্যমিক শেষ করেই বিনোদন, বিজ্ঞাপন ও টেলিভিশন মাধ্যমে নিজের একটি অবস্থান তৈরি করতে সক্ষম হয়েছেন মারজান জেনিফা। বিজ্ঞাপনচিত্রে কাজ করার পাশাপাশি ৬টি টিভি নাটকে অভিনয় করেছেন তিনি। বিনোদন মাধ্যমে কাজ করার পাশাপাশি তিনি ঢাকার শান্ত-মারিয়াম ক্রিয়েটিভ ইউনিভার্সিটির ফ্যাশন ডিজাইনিং বিষয়ে এ অধ্যয়ন করছেন।

মিডিয়া জগতে প্রবেশ এবং চট্টগ্রামের মেয়ে হিসেবে ঢাকাই চলচ্চিত্রে অভিনয় শুরুর প্রসঙ্গে জেনিফা বলেন, বিনোদন মাধ্যমে কাজ করার স্বপ্ন আমার অনেক আগে থেকেই ছিলো।

তিনি বলেন, ‘চট্টগ্রামে আমি নিয়মিত একজন র‌্যাম্প মডেল হিসেবে কাজ করেছি। এই ক্ষেত্রে আমার সুনামও রয়েছে। র‌্যাম্প মডেলিং-এ কাজ করতে করতেই সুযোগ আসে বিজ্ঞাপনচিত্রে কাজ করার। এরই মধ্যে আমি গ্রামীণ ফোন, রবি, আড়ং, ওয়েল ফুড, এ্যারোমা’র টিভিসিতে কাজ করেছি। মডেলিং করতে করতে আমি দর্শকদের প্রশংসাও পেয়েছি সমানভাবে।’

তিনি বলেন, ‘চলচ্চিত্রে অভিনয়ের বিষয়টি ছিলো স্বপ্নের মত। অনেকটা হুট করেই আমার কাছে চলচ্চিত্রে অভিনয়ের সুযোগটা চলে এসেছে।’

মারজান জেনিফা বলেন, ‘অনন্য মামুন একজন তরুন মেধাবী পরিচালক। তিনি আমাকে সুযোগ দিয়েছেন, আমার উপর আস্থা রেখেছেন। আমি এই সুযোগটাকে পরিপূর্ণ মেধা আর মননশীলতার সঙ্গে কাজে লাগাতে চাই। চট্টগ্রামের মেয়ে হিসেবে শাবানা, অঞ্জু ঘোষ, পুর্ণিমাদের মতই একজন পরিপূর্ণ অভিনয় শিল্পি হিসেবে কাজ করে যেতে চাই।’

‘রোমান্স’ ছবিটির কাজ ইতিমধ্যে শুরু হয়েছে। দেশের বাইরে ছবির কয়েকটি গানের শুটিংও ইতিমধ্যে শেষ হয়েছে। ‘রোমান্স’ ছবিতে জেনিফা’র বিপরীতে নায়কের ভূমিকায় অভিনয় করছেন টেলিভিশনের খ্যাতিমান অভিনেতা ‘দেহরক্ষী’ ছবির আলোচিত নায়ক আনিসুর রহমান মিলন। আরও রয়েছেন দুর্জয়, হাসান মাসুদসহ অনেকে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।