ফিফার সভাপতি হতে চান ফুটবল ঈশ্বর ম্যারাডোনা


প্রকাশিত: ০৫:৪৮ পিএম, ২২ জুন ২০১৫

বেশ কিছুদিন থেকেই ফিফার উপর চরম ক্ষিপ্ত ছিলেন ফুটবল জাদুকর দিয়েগো ম্যারাডোনা। মূলত ফিফার সভাপতি ব্লাটার-ই ছিলেন তার চোখের কাঁটা।  বিভিন্ন সময়ে দাপটে কথা দিয়ে  ঘায়েল করার চেষ্টা করতেন ব্লাটারকে। সেই ব্লাটার এখন অতীত। সরে দাঁড়িয়েছেন ফিফার সভাপতি পদ থেকে। আর এই সুযোগটা নিতে চাচ্ছেন আর্জেন্টাইন ফুটবল ঈশ্বর। সম্প্রতি ফিফার সভাপতি হওয়ার আকাঙ্খা ব্যক্ত করেছেন ম্যারাডোনা।

তবে এই বাসনা সংবাদ মাধ্যমের সামনে বলেননি ম্যারাডোনা। বলেছেন, উরুগুয়ের খ্যাতনামা সাংবাদিক ও লেখক ভিক্টোর হুগো মোরালেসের কাছেই। আর তা টুইটারে প্রকাশ করেছেন মোরালেসই।

টুইটবার্তায় ভিক্টোর হুগো মোরালেস লিখেছেন, ‘তিনি (ম্যারাডোনা) আমাকে বলেছেন যে ফিফা সভাপতি পদের জন্য নির্বাচন করবেন এবং বিষয়টি সকলকে জানিয়ে দেওয়ার দায়িত্বও আমাকে দিয়েছেন তিনি। ফিফা সভাপতি পদের জন্য প্রার্থীদের তালিকা নিয়ে আলাপচারিতার সময় ম্যারাডোনা এমনটা জানিয়েছেন। তিনি বলেছেন, আমিও একজন প্রার্থী।’

এর আগে চলতি মাসে ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকলাস মাদুরো মন্তব্য করেছিলেন, ‘ম্যারাডোনাই আগামীতে ফিফার সভাপতি হতে যাচ্ছেন।’

গত মাসে পঞ্চমবারের মতো ফিফার সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছিলেন সেপ ব্লাটার। তবে নির্বাচনে ইউরোপের বেশীরভাগ ভোট না পাওয়ায় ফুটবলের বৃহত্তর স্বার্থে পদত্যাগ করেন তিনি। তার উত্তরসূরি হিসেবে নতুন একজনকে সভাপতি হিসেবে বেছে নেওয়ার জন্য ফিফা নির্বাহি কমিটির কাছে যত দ্রুত সম্ভব নির্বাচন অনুষ্ঠানের আয়োজন করারও আহ্বান জানিয়েছেন ব্লাটার। যদিও এখন পর্যন্ত নির্বাচনের দিনক্ষণ চূড়ান্ত হয়নি।

এদিকে ম্যারাডোনা ছাড়াও ব্রাজিলের সাবেক ফুটবল কিংবদন্তি জিকোও রয়েছেন সম্ভাব্য ফিফার সভাপতির প্রার্থীর তালিকায়।

টিআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।