ইফতারে মুখরোচক চিকেন ললিপপ


প্রকাশিত: ১০:৫০ এএম, ২১ জুন ২০১৫

ইফতারে ভাজাপোড়ার কোনো পদ না থাকলে, পুরো আয়োজনটাই কেমন অসম্পূর্ণ লাগে। তাই বলে তো আর শরীরের জন্য ক্ষতিকর কিছু বেছে নেয়া যায় না। ইফতারের জন্য সুস্বাদু আর স্বাস্থ্যকর খাবার হিসেবে তৈরি করতে পারেন চিকেন ললিপপ। রইলো রেসিপি-

উপকরণ : হাড় ছাড়া মুরগির মাংস- ১ কাপ, আদা কুচি- ১/২ চা চামচ, রসুন কুচি- ১/৪ চা চামচ, পেঁয়াজ কুচি- ১ টে চামচ, কাঁচা মরিচ- ২ টি, টোমেটো- ১ টি, লবন- স্বাদ মত, ময়দা- ১ টে চামচ, কর্ণ ফ্লাওয়ার- ১ চা চামচ, গোলমরিচ গুঁড়া- ১/২ চা চামচ, ফেটানো ডিম- ১ টি, টোষ্টের গুঁড়া- ১ কাপ, ভাজার জন্য তেল- পরিমাণ মত।

প্রণালি : হাড় থেকে চিকেন আলাদা করে নিন। আর হাড়গুলো গরম পানিতে ধুয়ে তেলে হালকা ভেজে তুলে রাখুন। এরপর চিকেন, আদা, রসূন, পেঁয়াজ কুচি, কাঁচা মরিচ, লবন ও টোমেটো একসাথে ব্লেন্ডারে ব্লেন্ড করে নিন। এবার ব্লেন্ড করা চিকেন কিমাতে ময়দা, কর্ণ ফ্লাওয়ার ও গোলমরিচ গুঁড়া দিয়ে ভালো করে মাখিয়ে নিন। এরপর মেখে রাখা কিমা দিয়ে ছোট ছোট বল বানিয়ে ডিমে চুবিয়ে ও টোষ্টের গুঁড়াতে গড়িয়ে মাঝারি আঁচে ডুবো তেলে ভেজে নিন। ভেজে নিয়ে তুলে রাখা হাড় অথবা ছোট কালারফুল স্টীক গুঁজে চাটনি বা সসের সাথে গরম গরম পরিবেশন করুন।

এইচএন/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।