বনানীতে শায়িত হবেন ফিরোজা বেগম


প্রকাশিত: ০৩:৫৫ এএম, ১০ সেপ্টেম্বর ২০১৪

নজরুল সঙ্গীতের উজ্জ্বল নক্ষত্র ফিরোজা বেগমকে বনানী কবরস্থানে দাফন করা হবে। বুধবার বাদ আসর রাজধানীর গুলশানে আজাদ মসজিদে তার জানাজা হওয়ার কথা রয়েছে। এর আগে সর্ব সাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য বেলা ২টা থেকে ৪টা পর্যন্ত শহীদ মিনারে মৃতদেহ রাখা হবে।

মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন নজরুল গীতির কিংবদন্তী শিল্পী ফিরোজা বেগম। তার বয়স হয়েছিল ৮৪ বছর। রাতে তার মরদেহ হাসপাতালেই রাখা হয়। দীর্ঘদিন থেকেই তিনি কিডনির জটিলতায় ভুগছিলেন। গত সোমবার থেকে হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছিল তাকে।

বুধবার সকাল ৮টায় অ্যাপোলো হাসপাতালের হিমঘর থেকে ফিরোজা বেগমের মরদেহ নেওয়া হয় তার ইন্দিরা রোডের বাসায়। সেখান থেকেই তাকে শহীদ মিনারে নিয়ে যাওয়ার কথা রয়েছে।

তার মৃত্যুতে শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, রাষ্ট্রপতি আবদুল হামিদ ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।