বৃষ্টিভেজা বিকেলে ঝাল ঝাল চিকেন পাকোড়া

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ১১:৫৫ এএম, ১১ জুলাই ২০১৭

ঝুম বৃষ্টি কিংবা ইলশেগুড়ি বৃষ্টি- বিকেল হলেই যেন একটু ঝাল, একটু ভাজাপোড়া খাবারের জন্য মস আকুপাকু করতে থাকে। গলির মোরের রেস্তোরায় গিয়ে গরম গরম পিঁয়াজু কিংবা পুরির অর্ডার না দিয়ে ঘরে বসেই নিজেই তৈরি করে ফেলুন সুস্বাদু ঝাল ঝাল চিকেন পাকোড়া। রইলো রেসিপি-

বিকেলের নাস্তায় ভাজাপোড়া কিছু না হলে যেন চলেই না। আর তা যদি হয় চিকেনের কোনো আইটেম, তাহলে তো কথাই নেই। বিকেলের নাস্তায় রাখতে পারেন মজাদার চিকেন পাকোড়া। রইলো রেসিপি-

উপকরণ : মুরগি (ছোট টুকরা) ১ কেজি, ময়দা ১ কাপ, ধনেপাতা ৪ টেবিল-চামচ, পেঁয়াজ মোটা কুচি ১ কাপ, কাঁচা মরিচ কুচি ১ টেবিল-চামচ, কর্নফ্লাওয়ার ২ টেবিল-চামচ, লবণ প্রয়োজনমতো, সয়াসস ২ টেবিল-চামচ, কালিজিরা ১ চা-চামচ।

প্রণালি : মুরগি, লবণ, কাঁচা মরিচ ও সয়াসস দিয়ে ৩০ মিনিট মেরিনেট করে রাখতে হবে। এবার বাকি সব উপকরণ দিয়ে মাখিয়ে ডুবোতেলে এক টুকরা করে সব মসলাসহ ভাজতে হবে বাদামি করে।

এইচএন/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।