ঈদ আনন্দে নতুন সাজে


প্রকাশিত: ০২:০২ এএম, ২৫ জুন ২০১৭

ঈদের দিনের সব কিছুতেই চাই একটু পরিপূর্ণতা। সে কথা মাথায় রেখে প্রয়োজনীয় কিছু টিপস দেয়া হলো। উৎসবের আমেজে এগুলো কাজে আসবে আপনার। তাহলে টিপসগুলো দেখে নিন:

১. সুন্দরভাবে মেকআপ করাটা খুব গুরুত্বপূর্ণ। হুট করে মেকআপ করতে না বসে বাসায় কয়েকদিন প্র্যাকটিস করুন। কিভাবে সাজলে ভালো লাগবে, কোন কালারের লিপস্টিক আপনাকে মানায় বা চোখের কাজলটা কিভাবে দিলে ভালো লাগবে সেটা আগে বেশ কয়েকবার প্র্যাকটিস করলে আপনি নিজেই বুঝতে পারবেন।

২. লিপস্টিক লাগানোর আগে ঠোঁটে হালকা একটু ফাউন্ডেশন ও ফেস পাউডার লাগিয়ে মুছে নিন। লিপস্টিকটা অনেক্ষণ ধরে স্থায়ী হবে।

shorishar-tel

৩. ঈদের আগে অবশ্যই ত্বকের ধরণ বুঝে ফেসিয়াল করে নিন। হেয়ার ট্রিটমেন্ট, ফেয়ার পলিশ, স্কিন পলিশ করাতে চাইলে অবশ্যই এক সপ্তাহ আগেই সব কিছু সেরে ফেলুন।

৪. চুলে রিবন্ডিং করতে চাইলে কমপক্ষে ঈদের ১০ দিন আগে করানো উচিত। কারণ রিবন্ডিং করার পর পাঁচদিন শ্যাম্পু করা যাবে না। এছাড়াও আরো কিছু নিয়মও মেনে চলতে হয়।

৫. সাজগোজের আগে ভালো করে মুখ পরিস্কার করে নিন। সম্ভব হলে দশ পনের মিনিট চোখ বন্ধ করে শুয়ে থাকুন। কিছুটা বিশ্রাম নিলে চোখমুখের ক্লান্তির ছাপ মুছে যাবে। ফলে সাজলে আপনার ফ্রেশ লুকটাই চোখে পড়বে।

৬. অন্য কেউ কি পরছে, কিভাবে মেকাপ করছে সেটা ভেবে মাথা নষ্ট করবেন না। অন্য কাউকে যে জিনিসে ভালো লাগছে সেটা আপনাকে নাও মানাতে পারে। তাই নিজের মুখের আকার বুঝেই মেকআপ বা সাজগোজ করুন। মেকআপ করার আগে মুখে বরফ ঘষে নিন। এতে মেকআপটা স্থায়ী হবে। মুখ তাড়াতাড়ি তেলতেলে হবে না। চোখের নিচে কালো দাগ থাকলে কনসিলার ব্যবহার করুন।

৭. ঈদের কয়েকদিন আগে থেকে প্রচুর পানি পান করুন, ফল ও শাক সবজি খান। এতে করে ভেতর থেকেই আপনার ত্বকের উজ্জ্বলতা ফুটে উঠবে। সারাদিন রোজা রেখে যেহেতু কোনো কিছু খাওয়া সম্ভব না তাই যতটা সম্ভব সেহেরী ও ইফতারের সময় খাবারের আগে ও পরে প্রচুর পানি পান করুন। এতে করে সারাদিন শরীরে পানি শূণ্যতার অভাব দেখা দেবে না।

এএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।