ইংল্যান্ডে স্কুলের সামনে গাড়ি পার্কিং করলেই জরিমানা


প্রকাশিত: ০৯:৫৩ এএম, ০৪ সেপ্টেম্বর ২০১৪

অফিসে যাওয়ার সময় ছেলে-মেয়েদের স্কুলের সামনে গাড়ি পার্কিং করে তাদের নামিয়ে দিয়ে যান অনেক বাবা-মা। কিন্তু সাবধান! এখন থেকে স্কুলের সামনে গাড়ি পার্কিং করলে জরিমানা গুনতে হবে তাদের। ব্রিটেনে সম্প্রতি এমন একটি পরিপত্র জারি করেছে দেশটির সরকার, যা সামনের মাস থেকে কার্যকর হবে।

ব্রিটিশ মন্ত্রীরা জানান, স্থান নিরাপত্তা ব্যবস্থা (পিএসপিও) জোরদার করতেই এ উদ্যোগ নেওয়া হয়েছে। সম্প্রতি দেশটির শিক্ষাপ্রতিষ্ঠানের সামনের গাড়ি পার্কিং করার প্রবণতা বেড়ে যাওয়ার ফলে এ সিদ্ধান্ত নিতে বাধ্য হয় সরকার। তারা এ ধরণের গাড়ি পাকিংকে অসামাজিক আগ্রাসনমূলক আচরণ হিসেবে মনে করেন।

যারা এ আইন আমান্য করবেন, তাদের ১০০ পাউন্ড বা প্রায় ১৮০০ টাকা জরিমানা গুণতে হবে। কেউ যদি এ অর্থ পরিশোধে অস্বীকৃতি জানায়, তাহলে অপরাধ আইনের আওতায় তাদের বিরুদ্ধে মামলা হবে, এমনকী জেলের ঘানি টানতে হতে পারে তাদেরকে। এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে সুশীল সমাজ ও সামাজিক সংগঠনগুলো। তারা যত্র-তত্র গাড়ি পার্কিংকে সামাজিক উপদ্রব হিসেবে গণ্য করে থাকে।       
 
 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।