ইফতারে চিকেন তাওয়া কাবাব


প্রকাশিত: ১২:০৮ পিএম, ১৪ জুন ২০১৭

চিকেনপ্রেমীদের কাছে চিকেন নিয়ে নিত্যনতুন এক্সপেরিমেন্ট নতুন কিছু নয়। চিকেন দিয়ে তৈরি মজার মজার খাবার খেতে ভালোবাসেন অনেকেই। আর তাইতো ইফতারেও এর ব্যতিক্রম ঘটে না। সুস্বাদু চিকেন তাওয়া কাবাব তৈরির রেসিপি দিয়েছেন ফ্রাঙ্ক গোমেজ, শেফ, হোটেল রূপসী বাংলা।

উপকরণ :
চিকেন হাড়সহ ১/২ কেজি, টক দই ১কাপ, আদা বাটা ২টেবিল চামচ, রসুন বাটা ২টেবিল চামচ, ধনিয়া গুড়া ২০ গ্রাম, জিব়া গুড়া ২০ গ্রাম, কাশ্মিরি মরিচ গুড়া ১০গ্রাম, হলুদ গুড়া ১০গ্রাম, গরম মসলা গুড়া ১০ গ্রাম, ভাজা জিব়া গুড়া ১০ গ্রাম, সরিষা তেল ১০০ মি.মি., কাচা মরিচ ৫-৬ টা, ধনিয়া পাতা কুচি ৫০ গ্রাম, টমেটো চারকোনা করে কাটা ২টা, পেঁয়াজ চারকোনা করে কাটা ৪টা, লবণ স্বাদ মতো, বিট লবণ স্বাদ মতো, কালো গোল মরিচ অর্ধ ভাঙা ৫ গ্রাম।

Ifter

প্রণালি :
মুরগির মাংস ভালো করে ধুয়ে চারকোনা আকারে কেটে নিতে হবে। এবার অল্প তেল ও ধনিয়া পাতা ছাড়া সকল উপাদান একসঙ্গে মেখে নিতে হবে। তারপর তাওয়া গরম করে তেল দিতে হবে এবং মাখানো মুরগির মাংস দিয়ে ১৫ মিনিট রান্না করতে হবে।

রান্না হয়ে আসার শেষের দিকে ধনিয়া পাতা দিয়ে নেড়েচেড়ে নামিয়ে পরিবেশন করতে হবে।

এইচএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।