নিপুণের ঈদ আয়োজন


প্রকাশিত: ১১:৩৯ এএম, ০৭ জুন ২০১৭

সবচেয়ে বড় আনন্দ উৎসব ঈদের আগমন কদিন পরেই। তবে ঈদের আনন্দকে বরণ করে নিতে কমতি নেই ঘরে ঘরে। এরইমধ্যে শুরু হয়ে গেছে আনন্দযোগ। প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে ঈদের নতুন পোশাকের, আর তাতে ভীড় জমেছে দেশীয় ফ্যাশন হাউজগুলোতে। কারণ, ফ্যাশনেবল তরুণ-তরুণীদের সবচেয়ে বড় অংশটাই এখন দেশীয় ফ্যাশনের ক্রেতা।

shorishar-tel

দেশীয় ফ্যাশনের অন্যতম পথিকৃত নিপুণ ক্রাফট অতি সম্প্রতি পার করেছে পথচলার ৪৪ বছর। তাইতো নিপুণের অভিজ্ঞতার ভাণ্ডার অনেক বেশি। চলতি সময়ের সঙ্গে মানিয়ে নিয়ে নিপুণ ফ্যাশনের নানা বিষয় নিয়ে তাই হাজির হয় তার ক্রেতাদের সামনে। এবার ঈদেও তার ব্যতিক্রম হয়নি।

Nipun

এবারের ঈদকে সামনে রেখে নিপুণ হাজির হয়েছে শাড়ি, সালোয়ার কামিজ, পাঞ্জাবী, লং কুর্তি, শর্ট কুতি, ছোটদের ফ্রক, ছোটদের পাঞ্জাবী, শার্টসহ নানা আয়োজনে। তবে এবারের ঈদটা যেহেতু গরমের সময় পরেছে তাই নিপুণ ফেব্রিক, রং আর প্যাটার্নে নিয়ে এসেছে মিশ্রতা।

নিপুণ এবার শাড়িতে তাঁত, সুতি ভয়েল, এন্ডি, জয়সিল্ক, হাফসিল্ক আর বিশেষভাবে উল্লেখযোগ্যভাবে ব্যবহার করেছে মিরপুরের কাতান আর বেনারসীকে। অপরদিকে, গরমের কথা মাথায় রেখে পেস্টাল রঙের সঙ্গে মেশানো হয়েছে ঈদের ভারী রং। এ দুটোকে প্রাধান্য দিয়েই এবারের ঈদ কালেকশন এসেছে নিপুণে।

Nipun

গোটা ফ্যাশন জগতেই গত দুই বছর ধরেই ফ্যাশনের প্যাটার্নের চেঞ্জ এসেছে প্যাটার্ন, কাটিং এবং রঙের ক্ষেত্রে, নিপুণেও তাই। এবারে হাই লং টেন্ড চলছে, তাই লং কুর্তি, পাঞ্জাবিগুলো সেভাবেই করা হয়েছে। মোটিভের ক্ষেত্রে স্ক্রিন প্রিন্ট, মেশিন এম্ব্রয়ডারি, হাতের কাজের প্রাধান্য থাকলেও বিশেষভাবে কাজ করা হয়েছে বেনারসী মোটিভ নিয়ে।

মসলিন শাড়িতে কম্পিউটার এম্ব্রয়ডারির সঙ্গে স্ক্রিন প্রিন্ট আর পাড় এবং আঁচলে বেনারসী ব্যবহার করা হয়েছে বিশেষভাবে, যেটা এবারের নিপুণের অন্যতম আকর্ষণ। পোশাকের পাশাপাশি রয়েছে ঘর সাজানোর নানা অনুসঙ্গ।

এইচএন/পিআর

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।