জয় পেল অস্ট্রেলিয়া


প্রকাশিত: ০৭:০৭ এএম, ০৩ সেপ্টেম্বর ২০১৪

ওয়ানডে ক্যারিয়ারে তৃতীয় সেঞ্চুরির দেখা পেয়েছেন দক্ষিণ আফ্রিকান ওপেনার ফাফ ডু প্লেসিস। কিন্তু তার সেঞ্চুরি জেতাতে পারেনি দক্ষিণ আফ্রিকাকে। জিম্বাবুয়েতে অনুষ্ঠানরত ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে মঙ্গলবার রাতে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। এ রাতে দক্ষিণ আফ্রিকাকে ৬২ রানে হারিয়েছে অস্ট্রেলিয়ানরা।

ম্যাচে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা। ওপেনার ফিল হিউজেস ও মিডলঅর্ডারে মিশেল মার্শের হার না মানা ব্যাটিং নৈপুণ্যে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৮২ রান তুলেছে অস্ট্রেলিয়া। হিউজেস করেছেন ৮৫ রান। মার্শের ব্যাট থেকে এসেছে ৮৬ রান। দক্ষিণ আফ্রিকার পক্ষে ২টি উইকেট নিয়েছেন অ্যারন ফাঙ্গিসো। ১টি করে উইকেট নিয়েছেন ডেল স্টেইন, মরনে মোর্কেল রায়ান ম্যাকলারেন এবং ইমরান তাহির।

জয়ের জন্য ২৮৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ৯ রানে প্রথম উইকেট হারিয়ে দক্ষিণ আফ্রিকা। এরপর নিয়মিত বিরতিতেই উইকেট হারিয়েছে এবি ডি ভিলিয়ার্সের দল। দলীয় ১০১ রানেই সাজঘরে ফিরেছেন দলের ৫ ব্যাটসম্যান। সেঞ্চুরিয়ান ফাফ ডু প্লেসিস ও ম্যাকলারেনের ব্যাটে মাঝের কিছুটা সময় ব্যাটিং দৃঢ়তা দেখিয়েছে আফ্রিকানরা।

প্লেসিস করেছেন ১২৬ রান। ম্যাকলারেনের ব্যাট থেকে এসেছে ২৪ রান। শেষ অবধি ৪৪ ওভারে ২২০ রানে গুটিয়ে গেছে দক্ষিণ আফ্রিকার ইনিংস। অস্ট্রেলিয়া ম্যাচ জিতেছে ৬২ রানে। দলের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন মিশেল জনসন, গ্লেন ম্যাক্সওয়েল, কেইন রিচার্ডসন এবং ম্যাচ সেরার পুরস্কার পাওয়া মিশেল মার্শ।

সংক্ষিপ্ত স্কোরকার্ড :
টস : দক্ষিণ আফ্রিকা; ফিল্ডিংয়ের সিদ্ধান্ত
অস্ট্রেলিয়া : ২৮২/৭; ৫০ ওভার (মার্শ ৮৬, হিউজেস ৮৫; ফাঙ্গিসো ২/৩৯)
দ. আফ্রিকা : ২২০/১০; ৪৪ ওভার (প্লেসিস ১২৬, ম্যাকলারেন ২৪; ম্যাক্সওয়েল ২/২২, মার্শ ২/২৩)
ফল : অস্ট্রেলিয়া ৬২ রানে জয়ী
ম্যাচসেরা : মিশেল মার্শ (অস্ট্রেলিয়া)

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।