ইফতারে থাকুক ডার্ক চকোলেট মুজ


প্রকাশিত: ১২:৪০ পিএম, ০২ জুন ২০১৭

চকোলেট পছন্দ করেন না এমন লোক খুঁজে পাওয়া ভার! ছেলে বুড়ো সবাই চকোলেট পছন্দ করেন। কেউ কেউ এটিকে ছোটদের খাবার মনে করলেও উন্নত দেশে সবাই লুফে নেয় ডেজার্টটি। আর এ চকোলেট শুধু শুধুই খাবার না। এটি দিয়ে অনেক রকম খাবার ও রেসিপিও বানানো যায়। এর মধ্যে ‘ডার্ক চকোলেট মুজ’ অন্যতম।

বিভিন্ন রেস্তোরাঁয় খেয়েছেন তো অনেক, এবার এই রমজানে ঘরেই ঝটপট তৈরি করে ফেলুন মজাদার এ রেসিপিটি। যা ইফতারে নতুন অনুষঙ্গ যোগ করতে পারে। ভীষণ গরমে আরাম পাওয়ার পাশাপাশি ‘ডার্ক চকোলেট মুজ’টি চাঙ্গা করে তুলবে শরীর।

মজাদার ডেজার্ট ‘ডার্ক চকোলেট মুজ’র রেসিপি দিয়েছেন রেডিসনের পেস্ট্রি শেফ মাসুমা আলী রেখা।

রেসিপির নাম: ডার্ক চকোলেট মুজ

উপকরণ: ডার্ক চকোলেট ১০০ গ্রাম, ৩ টেবিল চামচ তরল দুধ, ২টা ডিম, ক্রিম ১ কাপ, চিনি ১ টেবিল চামচ, জেলোটিন ২ টেবিল চামচ, পানি ২ টেবিল চামচ।

প্রস্তুত প্রণালী:
প্রথমে চকোলেট বয়েল করে গলিয়ে নিতে হবে। ডিমের কুসুম গরম পানির উপর রেখে নাড়তে থাকুন। গলানো চকোলেটের সঙ্গে ডিমের কুসুম ও তরল দুধ মেশাতে হবে। এরপর ডিমের সাদা অংশ ও ক্রিম আলাদা বিট করে নিন। তার সঙ্গে বিট করা ক্রিম মেশাতে হবে। সবশেষে গ্লাসে পরিবেশন করুন।

Ifter

এমএমএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।