চিকেন ক্রিসপি কাটলেট


প্রকাশিত: ০৮:১৪ এএম, ০২ সেপ্টেম্বর ২০১৪

রান্নাঘরের রেসিপিতে মাংসের কাটলেট বেশ চটকদার ও সুস্বাদু। বাড়িতে অতিথি এলে, অল্প সময়ের মধ্যেই তৈরি করে ফেলতে পারেন মাংসের কাটলেট ।

উপকরণ: চিকেনের পাতলা পিস, অল্প দুধ, ডিম, পাউরুটি, বিস্কুটের গুঁড়ো, আদা-রসুন- পেঁয়াজ বাটা, কাচালঙ্কা কুচি, নুন, ভিনিগার, সাদা তেল।

পদ্ধতি: মাংস যতটা সম্ভব পাতলা করে কেটে নিন। দুধে পাউরুটি ভিজিয়ে রাখুন। মাংসের দু’পিঠে ভাল করে ছুরি দিয়ে চিরে দিন। এবার মাংসের স্লাইসগুলো আদা, রসুন, পেঁয়াজ বাটা, কাচা লঙ্কা কুচি , নুন, ভিনিগার দিয়ে মেখে বেশ কিছুক্ষণ সময় রেখে দিন।

একটা পাত্রে ডিম ফেটিয়ে দুধে ভেজানো পাউরুটি চটকে মিশিয়ে মাংসের স্লাইসের গায়ে মাখিয়ে নিন। মশলা মাখানো মাংস দিয়ে এক একটা কাটলেট তৈরি করে বিস্কুটের গুঁড়ো মাখিয়ে হাতের তেলো দিয়ে চারিদিকে সমান করে ঘি বা তেল দিয়ে লাল রঙ করে ভেজে তুলে রাখুন। কাটলেট অল্প আঁচে আস্তে আস্তে ভাজবেন। ভাজা হলে পরিবেশন করুন স্যালাড ও সস দিয়ে ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।