গোলাপি ঠোঁট পেতে চাইলে


প্রকাশিত: ১১:১৭ এএম, ২৬ এপ্রিল ২০১৫

লিপস্টিকের ব্যবহারে প্রিয় ঠোঁটজোড়াকে হয়তো মনের মতো করে রাঙাতে পারেন, কিন্তু বাস্তবে? ঠোঁটের কালচে ভাব নিয়ে অনেকেই হয়তো মন খারাপ করে থাকেন। তবে সঠিকভাবে যত্ন নিলে আপনার ঠোঁটও কিন্তু গোলাপি বরণ হয়ে উঠতে পারে। কীভাবে? চলুন জেনে নিই-

১. প্রতিদিন গ্লিসারিন, অলিভ অয়েল, মধু ও গোলাপজল একসঙ্গে মিশিয়ে লাগালে ঠোঁটের উজ্জ্বলতা ফিরে আসবে।

২. রাতে ঘুমাতে যাওয়ার আগে নারিকেলের তেলের সঙ্গে বাদাম তেল মিশিয়ে ঠোঁটে লাগান। সপ্তাহে দু’দিন এই প্যাকটি ব্যবহার করুন। কালো দাগ দূর হবে।

৩. একটা লেবুর অর্ধেক কেটে তার উপর দুই ফোঁটা মধু দিয়ে বৃত্তাকারে ঠোঁটে ম্যাসাজ করতে হবে। এরপর বরফ জলে ঠোঁট ধুয়ে ফেললে ভালো ফল পাওয়া যায়। লেবুর রসের সঙ্গে মধু মিশিয়ে ঠোঁটে লাগাতে পারেন। এতে ঠোঁটের কালোভাব দূর হবে। ধনেপাতার রসও ঠোঁটের কালোভাব দূর করে।

৪. আর্দ্রতার কারণে যাদের ঠোঁট কালো হয়, তারা রাতে ঘুমাতে যাওয়ার আগে গ্লিসারিন অথবা আমন্ড তেল মিশিয়ে ঠোঁটে লাগাতে পারেন।

৫. গোলাপের পাপড়ি পিষে এর মধ্যে গ্লিসারিন মিশিয়ে নিন। তা প্রতিদিন ঠোঁটে লাগান। আপনার ঠোঁটের চমক এমনিতেই বেড়ে যাবে।ঠোঁট গোলাপি করতে হলে গোলাপের পাপড়ির রসের মধ্যে তুলসী পাতার রস মিশিয়েও লাগাতে পারেন। এতে  কালো দাগ দূর হবে ।

৬. কাঁচা দুধে তুলা ভিজিয়ে ঠোঁটে ঘষুন- কালো দাগ তো উঠবেই; সাথে ঠোঁটে গোলাপী ভাব আসবে!

এইচএন/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।