ফ্যাশনে চোকার


প্রকাশিত: ১২:১১ পিএম, ১০ এপ্রিল ২০১৭

ফ্যাশনের নির্দিষ্ট সংজ্ঞা নেই তা আমরা সবাই জানি। তাই ফ্যাশনকে সবসময় নিজস্বতা দিয়েই কেবল প্রকাশ করা যায়। মূলত আপনার পছন্দই হচ্ছে আপনার ফ্যাশন। তাই তো পুরানোকে নতুন আবার নতুনকে নতুন ভাবে নিজের মাঝে ফ্যাশনের আলোকে ধারণ করা হয়। ফ্যাশনের এই আবর্তনের ধারায় অনেক কিছুই ফিরে এসেছে। যার মধ্যর চোকার অন্যতম।

নব্বইয়ের দশকের প্রিয় এক্সেসরিজ চোকার নেকলেস আবার ফিরে এসেছে ফ্যাশনে। গলায় আঁটসাঁট এই হার এখন সকলের পছন্দের তালিকার শীর্ষে। নব্বইয়ের দশকে এই কস্টিউম জুয়েলারি খুবই জনপ্রিয় ছিল। হঠাৎ করেই সেই ফ্যাশন আবার ফিরে এসেছে।

এই চোকারের মধ্যে আছে নানা ধরন। এটি একদম সমান মখমলের একটি ফিতা বা নেটের লেইসের হয়ে থাকে।  পশ্চিমা পোশাকের সঙ্গে এটি সবচেয়ে বেশি মানায়। পাশাপাশি আছে নানা ধাতবের তৈরি চোকার। বেশীরভাগ ক্ষেত্রে দেড় ইঞ্চি প্রস্থের চোকারই এখন মেয়েরা বেশি পরে।  আর কুন্দন ও মুক্তার কাজের ঝুল দেওয়া চোকারগুলো শাড়ির সঙ্গে পরে থাকে তরুনীরা।

choker

চোকারের কোনোটার মাঝখানে আবার পাথর বা ধাতুর নকশা করা থাকে। তবে কিছু চোকার আছে, যা ছোট-বড় করার উপায় থাকে না, এ ধরনের হার গলার মাপের সঙ্গে মিলিয়ে কিনতে হয়।তবে যাদের গলা লম্বা সেই সমস্ত মেয়েদের চোকার মানায় সবচেয়ে বেশি। সেই ক্ষেত্রে  ছোট ও মোটা গলা যাঁদের, তাঁরা এই গয়না এড়িয়ে গেলেই ভালো।

কোথায় পাবেন :
সুন্ধরা সিটি শপিং কমপ্লেক্স, যমুনা ফিউচার পার্ক, মেট্রো শপিং মল, গাউছিয়া মার্কেটসহ বেশ কিছু বড় মার্কেটের গয়নার দোকানগুলোতে।

দরদাম :
১০০ টাকা থেকে শুরু ৫০০ টাকা পর্যন্ত হয়ে থাকে।

এইচএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।