নতুন রেকর্ড গড়লেন বোল্ট


প্রকাশিত: ০৮:০৭ এএম, ২৪ আগস্ট ২০১৪

রেকর্ড গড়ার কারিগর জ্যামাইকান স্প্রিন্টার উসাইন বোল্ট। বিশ্ব রেকর্ড টালিতে আরেকটি সাফল্য যুক্ত করেছেন। ১০০ মিটার ইন্ডোরে সবচেয়ে কম সময়ে দৌড় শেষ করেছেন এই গতিমানব।

ওয়ারসো জাতীয় ফুটবল স্টেডিয়ামে ৯.৯৮ সেকেন্ডস সময় নিয়ে দৌড় শেষ করেছেন অলিম্পিক চ্যাম্পিয়ন বোল্ট। এর মাধ্যমে নতুন একটি রেকর্ডেরও মালিক হয়েছেন ২৮ বছর বয়সী এই স্প্রিন্টার। আগের রেকর্ডটি ছিল ১৯৯৬ সালে নামিবিয়ার ফ্রাঙ্কি ফ্রেডেরিকসের। তিনি ইন্ডোরে দৌড় শেষ করেছিলেন ১০.০৫ সেকেন্ডস সময় নিয়ে।

আগামী সপ্তাহে জুরিখ ডায়মন্ড লিগে ট্র্যাক অ্যান্ড ফিল্ড মাতাবেন বোল্ট। তার আগে নিজেকে ঝালিয়ে নিচ্ছেন তিনি। বলেছেন, ‘কোনো ধরনের ইনজুরি ছাড়াই আরও দ্রুত জুরিখে দৌড়াতে চাই আমি। গত কয়েক বছর ধরে ইনজুরিতে ভুগছি।’

এ বছর শুধু রিও ডি জেনিরিও কোপাকানানা বিচে ১০০ মিটার প্রদর্শনীতে অংশ নিয়েছেন বোল্ট। আর প্রথম হতে তিনি সময় নিয়েছিলেন ১০.৬ সেকেন্ডস।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।