বৈশাখের আগে হাত-পা ও নখের যত্ন


প্রকাশিত: ১০:১৩ এএম, ০৮ এপ্রিল ২০১৫

নববর্ষ কড়া নাড়ছে দরজায়। নতুন বছরের প্রথম দিনে সবাই চাইবেন নিজেকে নতুনরূপে সাজিয়ে তুলতে। আর এজন্য দরকার পূর্বপ্রস্তুতি। দরকার সঠিক রূপচর্চার। মুখের পাশাপাশি হাত ও পায়ের জন্যও চাই সঠিক যত্ন। হাত, পা ও নখের যত্নে ব্যবহার করতে পারেন কিছু প্যাক-

হাতের প্যাক
আধা কাপ আনারস, আধা কাপ পেঁপে, চার টেবিল-চামচ মধু, এক কাপ আটা একসঙ্গে মিশিয়ে হাতের কনুই, বাহুতে লাগিয়ে ১৫ থেকে ২০ মিনিট রাখতে হবে। এরপর হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে।

পায়ের প্যাক
আধা চা-চামচ ভিনেগার, আধা কাপ টকদই মিশিয়ে পা ও পায়ের গোড়ালিতে ভালোভাবে মালিশ করতে হবে। এভাবে ১০ মিনিট রেখে ধুয়ে ফেলতে হবে।

নখের মাস্ক
একটি পাত্রে ২ চামচ লেবুর রস, ৫ ফোঁটা অলিভ অয়েল দিয়ে ভালো করে মিশিয়ে নেবেন। এবার এ মিশ্রণটি নখে এক ঘণ্টা লাগিয়ে রাখুন। তারপর হালকা কুসুম গরম পানির মধ্যে দুই চামচ লেবুর রস নিয়ে হাত ও পা ১ মিনিট পর্যায়ক্রমে ডুবিয়ে রাখুন। এবার তুলে কুসুম গরম পানি দিয়ে ভালো করে ধুয়ে নেবেন।

এইচএন/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।