ফ্যাশনে নতুন সংযোজন কেপ কোট


প্রকাশিত: ০৬:২৬ এএম, ২৭ ফেব্রুয়ারি ২০১৭

বাড়ি থেকে অফিস কিংবা পার্টি সব জায়গাতেই ফ্যাশনেবল পোশাক পরা জরুরি। একটা সময় ছিল যখন ফ্যাশন মানেই ছিলো ভারী ভারী গহনা আর ভারী কাজ করা শাড়ি। সময়ের সাথে সাথে মানুষের রুচি, চিন্তাধারা সব জায়গাতেই এসেছে পরিবর্তন। যার ছাপ দেখা যাচ্ছে আমাদের ফ্যাশনেও। তেমনই এই ট্রেন্ডি ফ্যাশনের একটি পোশাক হচ্ছে কেপ কোট। যেকোন পোশাকের সাথেই এটি যেমন মানায় তেমনি আপনাকেও তুলে ধরে বিশেষভাবে।

ফ্যাশন জগতে এবং বর্তমান সময়ে কেপ কোটের চাহিদা এখন অনেক বাড়ছে। সেই সাথে এসেছে কেপ কোটের নানান রকম ডিজাইন এখন লেইস এবং ভেলভেটের তৈরি কেপ কোটের ট্রেন্ড চলছে। কেপ কোটে ঐতিহ্যবাহী জারদৌসি, জাল কাজ, স্ট্যাম্পড এমব্রয়ডারির কাজ চলছে। নকশা কেপ কোটে ব্যবহৃত হচ্ছে পাথর, চুমকি, মুক্তা, আইলেট লেইস ও ক্রুশকাটার লেইস। কেপ কোট আন্তর্জাতিক ফ্যাশনেও এখন বেশ জনপ্রিয়। চাপা প্যান্ট এবং ঢিলেঢালা সঙ্গে তো বটেই, এমনকি চাইলে শাড়ি বা কামিজের সঙ্গেও এটি অনায়াসে পরা কেপ কোট পরা যেতে পারে।

কেপ কোট সাধারণ সব ধরনের পোশাকের সাথেই পরা যায়। লন কামিজ থেকে শুরু করে আনারকলি স্যুট এমনকি ল্যাহেঙ্গার সাথেও পরা যায়। শাড়ি বা ড্রেসের কালারের সাথে ম্যাচ না করে সম্পূর্ণ ভিন্ন কালারের হতে পারে। ভেলভেট কাপড়ের সাথে কালার ফুল লেস বসানো যেতে পারে। এবং সেক্ষেত্রে লেসের কালার টা শাড়ি বা ড্রেসের কালারের সাথে ম্যাচ হতে পারে।

শাড়ির সাথে কেপ কোট পরলে গলায় কোন ভারী গহনা না পরাই ভালো, এক্ষেত্রে  কানে পরা যেতে পারে বড় বা ছোট সাইজের কালারফুল টব। যেহেতু কেপ কোট ফুলহাতা পরা হয়, সেক্ষেত্রে হাতে চুড়ির চাইতে বড় সাইজের আংটি ভালো মানাবে আর সাথে আকর্ষণীয় পার্স ডিজাইনার লেহেঙ্গা বা আনারকলি ডিজাইনের সাথে কেপ কোট বাড়তি সৌন্দর্য বহন করে।

এইচএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।