বিকেলের নাস্তায় সুস্বাদু ফিশ ফিঙ্গার


প্রকাশিত: ১২:৩২ পিএম, ২৯ মার্চ ২০১৫

মাছ ভাজা, মাছের ঝোল- কতরকম ভাবেই তো মাছ রেঁধে খাওয়া হয় প্রতিদিন। একদিন একটু ব্যতিক্রম করলে কেমন হয়! যেমন ধরুন মাছটাই থাকলো তবে বদলে গেল রাঁধার ধরণ। একটু ব্যাতিক্রম কিছু তৈরি করে খাওয়ালেন আবার সবার সামনে চমকটাও দিলেন! আজ থাকছে খুব সহজেই মজাদার ফিশ ফিঙ্গার তৈরির রেসিপি-

উপকরণ : রুই মাছের টুকরা ৫-৬টি, আলু মাঝারি ২টি, লবণ পরিমাণমতো, কাঁচামরিচ ২-৩টি, গোলমরিচ গুঁড়া ১ চা চামচ, আদা ও রসুন বাটা ১ চা চামচ, তেল ২ কাপ, ডিম ২-৩টি, হলুদের গুঁড়া আধা চা চামচ, কর্নফ্লাওয়ার ১ টেবিল চামচ, ধনেপাতা কুচি ১ টেবিল চামচ, টোস্টের গুঁড়া ১ কাপ।

প্রণালি : রুই মাছের টুকরাগুলো ভালোভাবে ধুয়ে একটু লবণ ও হলুদের গুঁড়া মাখিয়ে পানি দিয়ে সিদ্ধ করতে হবে। আলু সিদ্ধ করে ভালোভাবে চটকিয়ে নিতে হবে। মাছের টুকরাগুলো থেকে কাঁটা বেছে নিয়ে ভালো করে চটকে নিয়ে তার মধ্যে চটকানো আলু দিয়ে আদা ও রসুন বাটা, কাঁচামরিচ কুচি, গোলমরিচের গুঁড়া কর্নফ্লাওয়ার, ধনেপাতা ও লবণ দিয়ে ভালো করে মাখিয়ে তারপর ফিশ ফিঙ্গার বানিয়ে ডিমের সাদা অংশের মধ্যে ডুবিয়ে বিস্টু্কটের গুঁড়ার মধ্যে মেখে ডুবো তেলে লালচে করে ভেজে গরম গরম সস দিয়ে পরিবেশন করতে হবে।

এইচএন/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।