বিএসএমএমইউর দায়িত্ব নিলেন ডা. কামরুল


প্রকাশিত: ১১:৫৩ এএম, ২৪ মার্চ ২০১৫

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য হিসেবে দায়িত্ব নিয়েছেন আওয়ামী লীগ সমর্থক পেশাজীবীদের নেতা অধ্যাপক কামরুল হাসান খান। মঙ্গলবার তিনি বিএসএমএমইউয়ের উপাচার্যের দায়িত্ব গ্রহণ করেছেন। বিএসএমএমইউ’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আগামী তিন বছরের জন্য ডা. কামরুলকে বিএসএমএমইউর উপাচার্য হিসেবে নিয়োগ দিয়েছেন। নতুন দায়িত্ব পাওয়ার তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ডা. কামরুল বলেন, চিকিৎসকদের বিষয়ে যে নেতিবাচক ধারণা রয়েছে, তা দূর করাই হবে প্রধান লক্ষ্য। এছাড়া বিশ্ববিদ্যালয়ে শিক্ষা ও গবেষণা কার্যক্রম এগিয়ে নিতে সর্বোচ্চ চেষ্টা করা হবে।

মঙ্গলবার দায়িত্ব নেওয়ার আগে তিনি ধানমণ্ডিতে বঙ্গবন্ধু জাদুঘরে জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দেন।

কামরুল হাসান ১৯৮২ সালে ময়মনসিংহ মেডিকেল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রি নেওয়ার পর ১৯৮৪ সালে চিকিৎসক হিসেবে সরকারি চাকরিতে যোগ দেন।

১৯৯১ সালে তৎকালীন পিজি হাসপাতালে যোগ দেন তিনি। পরে এই প্রতিষ্ঠানটি দেশের একমাত্র চিকিৎসা বিশ্ববিদ্যালয়ে উন্নীত হয়।
প্যাথলজির অধ্যাপক কামরুল হাসান পেশাজীবী সমন্বয় পরিষদের মহাসচিবের দায়িত্বে রয়েছেন। তিনি বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সহ-সভাপতি।

উল্লেখ্য, নাক-কান-গলা রোগ বিশেষজ্ঞ প্রাণ গোপাল দত্ত বিএসএমএমইউর উপাচার্য পদে দুই মেয়াদে দায়িত্ব পালন করেন। তার দ্বিতীয় মেয়াদের কার্যকাল সোমবার শেষ হয়েছে।

এএইচ/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।