ট্র্যাভেল ব্যাগের খোঁজখবর


প্রকাশিত: ০৭:১৩ এএম, ০৭ জানুয়ারি ২০১৭

দূরের যাত্রার জন্য আপনার সবচেয়ে বেশি যে জিনিসটি দরকার সেটি হচ্ছে ট্রাভেল ব্যাগ। এই ট্র্যাভেল ব্যাগ যদি মনের মতো কিংবা আরামদায়ক না হয়ে থাকে তবে পুরো যাত্রাটাই মাটি। তাই যাত্রা পথের শুরুতেই সঙ্গীটি কেমন তা যাচাই করে নিন। ভ্রমণের ক্ষেত্রে আপনি যখন ট্র্যাভেল ব্যাগটি পছন্দ করছেন তা একটু ভালো করে দেখে নেওয়া ভালো। ট্র্যাভেল ব্যাগের ক্ষেত্রে কাপড়টি ওয়াটার প্রুফ অর্থাৎ পানি প্রতিরোধক কি না তা ভালো করে দেখে নিন। এক্ষেত্রে প্যারাসুট কাপড়গুলো সবচেয়ে ভালো। এর পাশাপাশি কিনতে পারেন জিন্স কাপড়ের, ম্যাক্স এবং লিনেন এবং লেদারের ব্যাগ।

কেনার ক্ষেত্রে কাপড়ের পাশাপাশি চেইনের দিকেও সমান মনোযোগ দিন। একটু মোটা ধরনের চেইনের ব্যাগ ট্র্যাভেল ব্যাগ হিসেবে ভালো। এই চেইনের ব্যাগগুলো টেকে বেশিদিন। ট্রলি ব্যাগের চাহিদাও বাড়ছে দিন দিন। দূরে কোথাও ঘুরতে গেলে এবং সাথে পরিবারের বাকি সদস্যরা থাকলে ট্র্যাভেল ব্যাগের জায়গায় ট্রলি ব্যাগ বেশি ভালো। এতে জায়গা অনেক বেশি এবং আপনি আপনার সুবিধা এবং মনের ইচ্ছা অনুযায়ী আপনার ভ্রমনের প্রয়োজনীয় জিনিসপত্র রাখতে পারবেন।

ট্রলি ব্যাগের ক্ষেত্রে চাকা লাগানো লোহার ব্যাগ গুলো বেশ মজবুত। এই ব্যাগগুলো টেকেও বেশি দিন। আর যেসব চাকা ব্যাগের সাথে সরাসরি ভাবে যুক্ত সেই ব্যাগ তুলনামূলক টেকে বেশিদিন। ট্রলি ব্যাগের ক্ষেত্রে স্টেইলের হাতল বেশি মজবুত হলেও প্লাস্টিকের হাতল মন্দ নয়। আকারের পাশাপাশি রঙের ক্ষেত্রেও একেকজনের পছন্দ একেকরকম। ট্র্যাভেল ব্যাগ কিংবা ট্রলি ব্যাগ লাল, নীল, বাদামী, কালো, মেরুন, চকলেটসহ অসংখ্য রঙের হওয়ার কারণে রঙের বেলায় ক্রেতাদের তেমন একটা কষ্ট করতে হয় না। পছন্দের রঙের ট্রলি কিংবা ট্র্যাভেল ব্যাগটি পেয়ে যাবেন খুব সহজেই।

দাম :
ফোর ডাইমেনশনের নানা আকারের ব্যাকপ্যাকগুলোর দাম ১০০০ থেকে ৩০০০ টাকা। ট্র্যাভেল ব্যাগগুলোর দাম পড়বে ২০০০ থেকে ৩০০০ টাকা।  ট্রলির দাম পড়বে ৪২০০ থেকে ৬৬০০ টাকা। বাজারে ক্যামেল মাউন্টেন, উইলসন ও পাওয়ারের ব্যাকপ্যাকের দাম ১০০০ থেকে ২৫০০ টাকার মধ্যে আর ট্র্যাভেল ট্রলি ও ব্যাকপ্যাক একসঙ্গে ২৮০০ থেকে ৩৫০০ টাকার মধ্যে। স্পেশাল ব্ল্যাক ডায়মন্ডের ব্যাগের দাম ৯০০০ থেকে ২০০০০ টাকা পর্যন্ত। প্রেসিডেন্টের হ্যাপার ব্যাগগুলোর দাম ১২০০ থেকে ২৫০০ টাকা। ট্র্যাভেল ব্যাগ ১৫০০ থেকে ২২০০ টাকা। ট্র্যাভেল ট্রলি ২০০০ থেকে ২৫০০ টাকা। ট্রলির দাম ২৫০০ থেকে ৬৬০০ টাকা। টি ট্র্যাভেলসসহ অন্য ব্র্যান্ডগুলোর ব্যাকপ্যাক ৮০০ থেকে শুরু হয়ে ৩০০০ টাকা পর্যন্ত। ট্র্যাভেল ব্যাগ ১০০০ থেকে শুরু করে ৩৫০০ টাকা পর্যন্ত। ট্র্যাভেল ট্রলির দাম ১৫০০ থেকে শুরু করে ৫৫০০ পর্যন্ত।

কোথায় পাবেন :
যমুনা ফিউচার পার্ক, বসুন্ধরা সিটি, নিউমার্কেট , রাজলক্ষ্মী, মাস্কটপ্লাজা, মৌচাক, কাজী সুপার মার্কেটসহ যেকোনো শপিং কমপ্লেক্সে।  

এইচএন/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।