জাবিতে আবারও ইউনিটভিত্তিক ভর্তি পরীক্ষা


প্রকাশিত: ০৯:৩৮ পিএম, ১৩ আগস্ট ২০১৪

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০১৩-১৪ শিক্ষাবর্ষে বিভাগভিত্তিক ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হলেও এ বছর ২০১৪-১৫ শিক্ষাবর্ষে ইউনিটভিত্তিক অনুষ্ঠিত হওয়ার সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) মোহাম্মদ আলী।

বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) মোহাম্মদ আলী জানান, এ বছর ইউনিটভিত্তিক ভর্তি পরীক্ষা হবে বলে সিদ্ধান্ত হয়েছে। তবে কলা ও মানবিকী অনুষদের ভর্তি পরীক্ষায় ৯টি সেকশন থাকবে, যেখানে একজন শিক্ষার্থী সর্বোচ্চ চারটিতে অংশগ্রহন করতে পারবে।

প্রসঙ্গত, ২০১৩-১৪ শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয়টিতে বিভাগভিত্তিক ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এছাড়া ২০১২-১৩ শিক্ষাবর্ষে শুধুমাত্র কলা ও মানবিকী অনুষদে বিভাগভিত্তক ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়টিতে মোট ৬টি অনুষদ ও ২টি ইনস্টিটিউটের এই ভর্তি পরীক্ষা আগামী ১৩ সেপ্টেম্বর থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে। আগামী ১৭ আগস্ট থেকে ৩১ আগস্ট পর্যন্ত ভর্তি পরীক্ষার রেজিস্ট্রেশন চলবে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।