যা আমাকে মানাবে তাই ফ্যাশন : তাসনুভা তিশা


প্রকাশিত: ০৭:২০ এএম, ২৫ ডিসেম্বর ২০১৬
ছবি : মাহবুব আলম

মডেল ও অভিনয় জগতের ব্যস্ত এক তারকার নাম তাসনুভা তিশা। ভীষণ মিশুক এবং হাসিখুশি তিশা মিডিয়া ভুবনে যাত্রা শুরু করেন ফটোশুটের মাধ্যমে। এরপর একের পর এক জনপ্রিয় সব নির্মাতার সাথে কাজ করেন তিনি। পাশাপাশি তিনি নিয়মিত টেলিভিশনের পর্দায় অভিনয় শুরু করেন। বেশ কিছু নাটক-টেলিছবি দিয়ে তিনি এই সময়ের জনপ্রিয় অভিনেত্রীদের অন্যতম একজন।

তাসনুভা তিশা ফ্যাশনপ্রেমী মানুষ। নিজের ব্যক্তি জীবন, লাইফস্টাইল এবং ফ্যাশন নিয়ে তিনি কথা বলেন জাগো নিউজের সাথে। তিনি তার অনুভূতি, ভালোলাগা, মন্দলাগা এবং ফ্যাশন সম্পর্কে জানিয়েছেন অনেক জানা অজানা তথ্য।

তাসনুভা তিশার দিন শুরু হয় তার কাজের ওপর নির্ভর করে। যদি শুটিংয়ের কাজ থাকে তবে খুব সকালে উঠে নাস্তা করে, সন্তানকে সময় দিয়ে তিনি ছোটেন তার কাজের দিকে। তিনি আগে থেকেই কাজগুলো গুছিয়ে রাখতে পছন্দ করেন। শুটিংয়ের পোশাক, ডায়ালগ সব আগে থেকে দেখে রাখেন। আর কাজের চাপ না থাকলে তার দিন শুরু হয় একটু লম্বা ঘুম দিয়ে। ঘুম থেকে উঠে খাওয়াদাওয়া শেষ করে দিনের বাকি কাজ করেন।

তাসনুভা তিশা তার ছুটির দিনগুলো বাসার মানুষদের সাথে অর্থাৎ পরিবারের সাথে কাটাতেই বেশি পছন্দ করেন। এছাড়া বাসার টুকটাক কাজ, শুটিংয়ের কস্টিউম তৈরি ইত্যাদি কাজ তিনি ছুটির দিনে সেরে নেন। তার পছন্দের কাজের মধ্যে একটি হলো আড্ডা দেওয়া। পরিবার, বন্ধুবান্ধব সবার সাথে আড্ডা দিতে দিতেই ভালো লাগে তার।

আর কাজের ফাঁকে সময় পেলে গান শুনে কাটিয়ে দেন। সময় পেলে ইউটিউবে নাটক দেখেন। নিজের কাজের পাশাপাশি তার আশেপাশের আর্টিস্টদের কাজও তিনি দেখে থাকেন।

রূপচর্চার ক্ষেত্রে তিনি নিজেকে একদমই সময় দিতে পারেন না। শুধু শুটিংয়ের শেষে মেকআপ তোলার পর মুখে ময়েশ্চারাইজার লাগান। এছাড়া ছয় মাসে একবার পার্লারে যাওয়া হয়। বাসায় খুব সাধারণভাবে থাকতে পছন্দ করেন তাসনুভা তিশা। ব্যায়ামের ক্ষেত্রে তিনি বাড়িতেই ফ্রি হ্যান্ড এক্সারসাইজগুলো করে থাকেন। ফ্যাটজাতীয় খাবার এড়িয়ে চলার চেষ্টা করেন তিনি।

Tisha 1

সকালের নাস্তায় তিনি রুটি, সবজি, মামলেট খান। পরোটা কিংবা তেলে ভাজা খাবার এড়িয়ে চলেন। দুপুরে ভাত, মাছ, ডাল আর সবজি ইত্যাদি। রাতে হালকা খাবার খেয়ে থাকেন। পছন্দের খাবার মাছের তৈরি যেকোনো খাবার। এছাড়া তিনি ঝাল জাতীয় খাবার খুব পছন্দ করেন। টক একদমই খেতে পারেন না।

তিশা ঘুম কাতর মেয়ে। কিন্তু কাজের চাপে ঘুমানো তার হয়ে ওঠে না। তাই সময় পেলে তিনি ঘুমানোর চেষ্টা করেন।

এক্সেসরিজের ক্ষেত্রে তার পছন্দ জুয়েলারি এবং ঘড়ি। ঘড়িতে পছন্দের ব্র্যান্ড গুচি, টাইটান। প্রিয় ব্যক্তি মা। তার শখ গান শোনা। তাসনুভা তিশার প্রিয় লেখক হুমায়ুন আহমেদ। পছন্দের অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা, তিশা, তারিন। পছন্দের অভিনেতা অপূর্ব, তৌকির। তার পছন্দের চলচ্চিত্র ‘হঠাৎ বৃষ্টি’।

তাসনুভা তিশার কাছে ফ্যাশনের অর্থ কী জানতে চাইলে তিনি বলেন, ‌‘যা আমাকে মানাবে তাই ফ্যাশন। নিজেকে সতেজ ও প্রফুল্ল রাখতে যা আমি ক্যারি করতে পারবো। যা পরলে আমাকে খারাপ দেখাবে না- তাই আমার কাছে ফ্যাশন।’  

এইচএন/এলএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।