অবশেষে অপেক্ষার অবসান ঘটছে সাবার


প্রকাশিত: ০২:৩৪ পিএম, ১৩ আগস্ট ২০১৪

গ্রামীণ ও রাজনৈতিক অবস্থা নিয়ে তৈরি চলচ্চিত্র ‘বৃহন্নলা’ অবশেষে মুক্তি পাচ্ছে ১৯শে সেপ্টেম্বর। এরই মধ্যে বিষয়টি পাকাপাকি করেছেন ছবির পরিচালক মুরাদ পারভেজ। ছবিটি নিয়ে আগেই বেশ আশাবাদ ব্যাক্ত করেছিলেন অভিনেত্রী সোহানা সাবা। এ ছবিটির মুক্তির জন্য দীর্ঘদিন অপেক্ষা করেছেন তিনি। অবশেষে তার অপেক্ষার অবসান ঘটতে যাচ্ছে।

গত জুন মাসেই ছবিটিকে কোন কাটাছেঁড়া ছাড়াই ছাড়পত্র দেয় বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড। এটি পরিচালক মুরাদ পারভেজের দ্বিতীয় ছবি। এর আগে তার পরিচালিত প্রথম ছবি ‘চন্দ্র গ্রহণ’ বেশ কয়েকটি শাখায় জাতীয় চলচ্চিত্র পুরস্কার পায়। সেই ছবির প্রধান নায়িকাও ছিলেন সাবা।

বৃহন্নলা নিয়ে সোহানা সাবা জানান, ছবিটির কাহিনী অনেক চমৎকার ও ভিন্নধর্মী। গ্রামের রাজনৈতিক ও সামাজিক অবস্থাটা এর মধ্যে দিয়ে তুলে ধরার চেষ্টা করা হয়েছে। অসাধারণ কাজ করেছেন মুরাদ পারভেজ। ছবিটির জন্য দীর্ঘদিন অপেক্ষা করেছিলাম। এখন অপেক্ষার অবসান ঘটছে। ছবিটি নিয়ে আমি দারুণ আশাবাদী। সব শ্রেণীর দর্শকদের কাছেই আমার মনে হয় ছবিটি ভাল লাগবে।

২০১০-১১ অর্থবছরে সরকারি অনুদান পাওয়া ‘বৃহন্নলা’ ছবিতে সাবা ছাড়াও অভিনয় করেছেন ফেরদৌস, ইন্তেখাব দিনার, আজাদ আবুল কালাম, দিলারা জামান, ঝুনা চৌধুরী, আবদুল্লাহ রানা, মানস বন্দ্যোপাধ্যায়, কে এস ফিরোজ প্রমুখ। ‘বৃহন্নলা’ ছবিতে অভিনয়ের পাশাপাশি পোশাক পরিকল্পনা করেছেন সোহানা সাবা। এ ছবিতে গান রয়েছে মোট ৪টি। সব গানের সুর ও সংগীত পরিচালনা করেছেন ইমন সাহা। গেয়েছেন দেবলীনা সুর, কনা এবং ভারতের ঋতুরাজ সেন। ছবিটির গানের অডিও অ্যালবাম চলতি মাসের তৃতীয় সপ্তাহে বাজারে আসবে বলে জানা গেছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।