রিয়ালকে পেছনে ফেলে শীর্ষে বার্সা


প্রকাশিত: ০২:৩২ এএম, ০৯ মার্চ ২০১৫

মেসির হ্যাটট্রিকের সঙ্গে লুইস সুয়ারেজের জোড়া গোলে ভায়েকানোকে ৬-১ গোলে বিধ্বস্ত করে স্প্যানিশ লা লিগার শীর্ষে উঠে গেছে বার্সা। ২৬ ম্যাচ থেকে বার্সার সংগ্রহ ৬২ পয়েন্ট। সমান ম্যাচে এক পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ।
রিয়ালকে পেছনে ফেলে লা লিগার শীর্ষে ওঠার লক্ষ্যে ঘরের মাঠ ন্যু ক্যাম্পে ভায়েকানোর মুখোমুখি হয় বার্সা। খেলার ৫ মিনিটেই সুয়ারেজ গোল করে বার্সাকে এগিয়ে দেয়। তবে বিরতির আগে আর কোনো গোল পায়নি স্পেনের অন্যতম সফল দলটি।

বিরতির পর ৪৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন জেরার্দ পিকে। এর পর শুরু হয় মেসি জাদু। ৫৬ মিনিটে পেনাল্টি থেকে প্রথম গোল করেন মেসি। ৬৩ ও ৬৮ মিনিটে আরো দুই গোল করে হ্যাটট্রিকের আনন্দে মেতে উঠেন আর্জেন্টাইন তারকা।

এই হ্যাটট্রিক একই সঙ্গে দুটো অর্জন এনে দিয়েছে মেসিকে। ক্রিস্টিয়ানো রোনালদোকে পেছনে ফেলে তিনি এখন লা লিগায় সবচেয়ে বেশি হ্যাটট্রিকের মালিক। স্প্যানিশ লিগে মেসির হ্যাটট্রিক ২৪টি আর রোনালদোর ২৩টি।

বার্সেলোনার জার্সি গায়ে এটা মেসির ৩২তম হ্যাটট্রিক। এটাও একটা স্প্যানিশ রেকর্ড। ৩১টি নিয়ে আগের রেকর্ড ছিল অ্যাথলেতিক বিলবাওয়ের সাবেক ‘গ্রেট’তেলমো জারার দখলে। ২৭টি হ্যাটট্রিক নিয়ে তালিকায় তৃতীয় স্থানে রোনালদোর অবস্থান। ৩০টি করে গোল নিয়ে যৌথভাবে লিগের সর্বোচ্চ গোলদাতা এখন মেসি আর রোনালদোই।

ইনজুরি সময়ে বার্সার শেষ গোলটি করেছেন সুয়ারেজ। ৮১ মিনিটে পেনাল্টি থেকে ভায়েকানোর সান্ত্বনাসূচক গোলদাতা আলবার্তো বুয়েনো।

এমআর/আরআইপি


পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।