নওগাঁয় আব্দুল জলিলের ২য় মৃত্যুবার্ষিকী পালিত


প্রকাশিত: ০২:২৩ পিএম, ০৬ মার্চ ২০১৫

আওয়ামীলীগের প্রয়াত বর্ষিয়ান নেতা, বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক সফল বাণিজ্যমন্ত্রী এবং মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মরহুম আব্দুল জলিলের ২য় মৃত্যু বার্ষিকী শুক্রবার নওগাঁয় পালিত হয়েছে।

শুক্রবার সকালে শহরের চকপ্রান মহল্লায় মরহুমের কবরের পাশে কোরআন খানি, মিলাদ-মাহফিল ও দোয়া শেষে কবর জিয়ারত করা হয়।

প্রয়াত আব্দুল জলিলের বড় ছেলে নিজামউদ্দিন জলিল জন জানান, দুপুরে জেলা আওয়ামীলীগের কার্যালয়ে আলোচনা সভা ও মরহুমের প্রতিকৃতিত্বে পুস্পস্তবক অর্পণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ এ্যাডভোকেট শহিদুজ্জামান সরকার এমপি, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাধন চন্দ্র মজুমদার এমপি, নওগাঁ পৌর মেয়র নজমুল হক সনি, জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক নির্মল কৃষ্ণ সাহা, চেম্বার অব-কমার্স এ্যান্ড ইন্ড্রাষ্ট্রিজ নওগাঁর সিনিয়র সহ-সভাপতি আওয়ামীলীগ নেতা ইকবাল শাহরিয়ার রাসেল, পৌর আওয়ামীলীগের সভাপতি দেওয়ান ছেকার আহম্মেদ শিষান, সাবেক জেলা শ্রম বিষয়ক সম্পাদক জাভেদ জাহাঙ্গীর সোহল, পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি আহম্মদ আলী, সাধারণ সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ আলীসহ সর্বস্তরের মানুষ।

এছাড়া আব্দুল জলিল ফাউন্ডেশনের উদ্যোগে আগামীকাল ৭ মার্চ নওজোয়ান মাঠে কাঙ্গালি ভোজের আয়োজন করা হয়েছে।

উল্লেখ্য, দেশবরেন্য রাজনৈতিক ব্যক্তিত্ব আব্দুল জলিল ১৯৩৯ সালে জন্মগ্রহন করেন এবং ২০১৩ সালের ৬মার্চ সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তাঁর রাজনৈতিক জীবন শুরু হয় ১৯৫০ এর দশকের শেষ ভাগে।

ছাত্র জীবনেই তিনি তৎকালীন বিভিন্ন আন্দোলন অংশগ্রহণ করতে শুরু করেন। জলিল ছিলেন বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর। তাঁর অন্যতম পরিচয় ছিল ‘নওগাঁর জলিল’ হিসেবে।

আব্দুল জলিল ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় ৭নং সেক্টরের প্রধান সংগঠক ও যোদ্ধা ছিলেন। ২০০২ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত তিনি আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং মৃত্যুর আগ পর্যন্ত ছিলেন উপদেষ্টা পরিষদের সদস্য।

এলএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।