রাঙলো রঙে ঠোঁট


প্রকাশিত: ০৫:২৫ এএম, ০৮ ডিসেম্বর ২০১৬

পার্টি থেকে শুরু করে অফিস কিংবা আত্নীয়স্বজনের বাসা যেখানেই আপনি নিজেকে উপস্থাপন করুন আপনার সাজের অনুষঙ্গ হিসেবে চাই লিপিস্টিক। ঠোঁটে রঙের খেলায় মেতে উঠতে পছন্দ করেন নানা বয়সের নারীরা। তরুণীদের পছন্দের তালিকায় সাজের ক্ষেত্রে যার প্রাধান্য সবচেয়ে বেশি তা হচ্ছে লিপিস্টিক। নানা বয়সের আর তাদের ত্বকের উপর নির্ভর করে লিপিস্টিকের ধরন আর রঙ।

যাদের ত্বকের রঙ গোলাপি ফর্সা তারা হালকা গোলাপি আভা মিশ্রিত লাল, ম্যাজেন্টা, মভ, হট পিঙ্ক রঙের লিপস্টিক ব্যবহার করতে পারেন। পার্পলও লাগাতে পারেন। যাদের ত্বকের রঙ শ্যামলা তারা যদি ঠোঁটে লাল লিপস্টিক ব্যবহার করতে চান তবে লালের সাথে মেরুন, ব্রাউন, বার্গেন্ডি অথবা ওরেঞ্জ মিক্সড করে লাগাতে পারেন। অনেকের ত্বকে শ্যামলার ভেতর হালকা গোলাপি আভা মিশে থাকে তারা চেষ্টা করবেন ঠোঁটের লিপস্টিকে গাঢ় লাল এর সাথে ব্লুইশ কিংবা পিংকি আভা রাখতে।

যাদের ত্বকের রঙ ফর্সা কিন্তু হালকা হলুদভাব আছে তারা ওয়ার্ম রেড-এর সাথে ওরেঞ্জ অথবা ব্রাউন কালার মিক্সড করে লাল লিপস্টিক লাগাতে পারেন। দেখতে ভালো লাগবে। যদি আপনার ত্বক ইয়েলো বেইজড ডার্ক হয় তাহলে ঠোঁটে গাঢ় লাল এর সাথে ওরেঞ্জ কালার ব্যবহার করলে ভালো দেখাবে।

কিছু কিছু রঙ সব ধরণের ত্বকের সাথেই মানিয়ে যায়। তেমনি একটি রঙ ব্রাউন বেইজড রেড। হুটহাট বাইরে বের হওয়ার আগে লিপস্টিকের রঙ নিয়ে বেশি গবেষণা না করে বেছে নিন ব্রাউন বেজড রেড। ঠোঁটে ব্রাউন বেইজড লাল রঙটা যেকোনো পোশাকের সাথেই ম্যাচ করে।

লিপস্টিক ঠোঁটে বেশি সময় রাখতে হলে প্রথমে ঠোঁটে লিপস্টিক লাগিয়ে একটা টিস্যু দিয়ে চেপে লিপস্টিকটা ড্রাই করে নিতে হবে। তারপর ব্রাশের মধ্যে একটু পাউডার নিয়ে ঠোঁটের উপর হালকা করে লাগিয়ে নিয়ে আবার এক কোট লিপস্টিক লাগিয়ে নিতে হবে। কিছু কিছু লিপস্টিক আছে যেটা লাগানোর পর থেকে আট ঘণ্টা পর্যন্ত ফিকে হয় না।

পাতলা ঠোঁটের ক্ষেত্রে প্রথমে ঠোঁটের প্রকৃত সীমারেখার ঠিক বাইরে আউট লাইন এঁকে নিন হালকা রঙের লিপস্টিক দিয়ে লিপ ব্রাশের সাহায্যে। ফোলা ঠোঁটের জন্য ঠোঁটের দু’কোণায় আউট লাইন মেলাবেন না, সামান্য ফাঁকা রাখবেন। এবার গাঢ় বা মাঝারি রঙের লিপস্টিকে ঠোঁট ভরাট করুন। ভরাট ঠোঁটে কখনো লিপগ্লস ব্যবহার করবেন না।

ঠোঁটকে সঠিক ভাবে রাঙিয়ে তুলতে আপনাকে সুন্দর দেখাতে বাধ্য। তাই গায়ের রঙের সাথে মানিয়ে লিপিস্টিক ব্যবহার করুন। দেখবেন আপনকেই দেখাচ্ছে সবচেয়ে সুন্দর এবং উপস্থাপন করছে ভিন্নভাবে।

এইচএন/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।